• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরাতন ট্রেনের কামরায় নতুন রেস্তোঁরা! উদ্যোগে ভারতীয় রেল

  • |

এ যেন পুরাতন থেকেই এবার নতুন গড়ার ডাক। সম্প্রতি এজাতীয় একটি অভিনব উদ্যোগ নিতে দেখা গেল ভারতীয় রেলকে। যাকে ইতিমধ্যেই সাধুবাদ জানিয়েছেন সমাজের বিভিন্ন শ্রেণির মানুষেরা।

রেস্টুরেন্ট অন হুইলস

রেস্টুরেন্ট অন হুইলস

ভারতীয় রেলের পূর্ব শাখায় আসানসোল রেল স্টেশন অঞ্চলে পুরাতন ট্রেনের কামড়াকে ঘষামাজা করে রেস্তোঁরায় রূপান্তর করা হয়েছে বলে জানা যাচ্ছে। নাম দেওয়া হয়েছে ‘রেস্টুরেন্ট অন হুইলস' অর্থাত্ যে রেস্তোরার চাকা রয়েছে।

৫০ লক্ষ টাকা বাড়তি রাজস্বের সম্ভাবনা

৫০ লক্ষ টাকা বাড়তি রাজস্বের সম্ভাবনা

এই প্রসঙ্গে পূর্ব রেলের এক আধিকারিক জানান দুটি জড়াজীর্ণ মেমু কোচকে সারাই করে নতুন রূপদানের পরেই এই রেস্তোরার আত্মপ্রকাশ সম্ভব হয়েছে। এই প্রকল্প থেকে আগামী পাঁচ বছরে রেলের নিজস্ব আয় ছাড়াও আরও অধিক ৫০ লক্ষ টাকা বাড়তি রাজস্ব আয়েরও সম্ভাবনা রয়েছে।

মধ্যাহ্নভোজন থেকে শুরু করে রাতের খাবার সবই চলবে এই রেস্তোঁরায়

বর্তমানে কোচগুলির মধ্যে একটিতে চা এবং স্ন্যাকস পাওয়া যাবে বলে জানা যাচ্ছে। অন্যটি উন্নতমানের ৪২ আসন বিশিষ্ট রেস্তোঁরা রূপেই আত্মপ্রকাশ করবে। এই রেস্তোঁরা থেকে মধ্যাহ্নভোজন থেকে শুরু করে রাতের খাবার সবই পাবেন যাত্রীরা।

উদ্বোধনে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়

এই রেস্তোঁরাটির উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। একই সাথে অবসর সময় কাটানোর জন্য ওইদিন তিনি দুটি নতুন শীতাতপ নিয়ন্ত্রিত ঘর এবং একটি বৈদ্যুতিন রিজার্ভেশন চার্ট ডিসপ্লে সিস্টেম এবং একটি ব্যাটারি চালিত গাড়িও উদ্বোধন করা করেন বলে খবর।

কার পয়সায় প্রশান্ত কিশোরকে নিরাপত্তা দেওয়া হচ্ছে? খোঁচা দিলীপের

ছবি সৌ:ভারতীয় রেল

English summary
the indian railways built a restaurant in their old train coach
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X