• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কানপুরে ব্যবসায়ীর বাড়ি থেকে ১৫০ কোটি উদ্ধার, রাজনৈতিক মহলে এক অপরকে দোষারোপ

Google Oneindia Bengali News

আয়কর বিভাগ কানপুরের এক ব্যবসায়ী পীযূষ জৈন ব্যক্তির বাড়িতে হানা দিয়ে ১৫০ কোটির নোট উদ্ধার করেছেন। যিনি পান মসলা ও পারফিউমের ব্যবসা করেন বলে জানা গিয়েছে। আর এনিয়ে রাজনৈতিক মহলে নানান তরজা শুরু হয়েছে। আগামী বছরের শুরুতেই উত্তরপ্রদেশের নির্বাচন। আর তা সামনে আসতেই বিজেপি ও বিরোধী এসপি ওই ব্যবসায়ীর সঙ্গে সম্পর্ক থাকতে পারে বলে একে অপরকে দোষারোপ করতে শুরু করেছে।

করোনা সংক্রমণ ২৯ থেকে বেড়ে ৩৭,স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত

কানপুরে ব্যবসায়ীর বাড়ি থেকে ১৫০ কোটি উদ্ধার, রাজনৈতিক মহলে এক অপরকে দোষারোপ


সেন্ট্রাল বোর্ড অফ ইনডাইরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমস (সিবিআইসি) এর চেয়ারম্যান বিবেক জোহরি জানিয়েছেন, এটি CBIC-এর ইতিহাসে এখন পর্যন্ত সবচেয়ে বড় পুনরুদ্ধার। ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

সূত্র মারফত জানা গিয়েছে, পণ্য সরানোর সময় ই-ওয়ে বিল তৈরি এড়াতে পরিবহণকারী একটি ট্রাকের জন্য ৫০,০০০ টাকার নিচে, নামবিহীন সংস্থার নামে একাধিক চালান তৈরি করেছেন বলে অভিযোগ। ট্রান্সপোর্টারও এই ধরনের নগদে গোপনীয় সরবরাহ এর বিক্রয় আয় সংগ্রহ করেছে।

উত্তরপ্রদেশের বিজেপির মুখপাত্র রাকেশ ত্রিপাঠি বিরোধী দলকে দুর্নীতিবাজ বলেছেন। সেই সঙ্গে বলেন তারা গুন্ডাদের কাছ থেকে সাহায্যের জন্য হাত পাততে পারে। ইডি ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে। যেহেতু নির্বাচন সামনে এসে গেছে তখনই দুর্নীতির লকার খুলছে তারা। দুর্নীতির মাধ্যমে তারা অনেক বেহিসাবি টাকা আত্মসাৎ করছেন।

পাল্টা আঘাত করে এসপি জাতীয় মুখপাত্র রাজেন্দ্র চৌধুরী বলন, এসপির সাথে জৈনের কোনও সম্পর্ক নেই। তিনি আমাদের দলে নয়। এবং আমি তাকে ব্যক্তিগতভাবে চিনি না। অন্য একজন জাতীয় মুখপাত্র এবং প্রাক্তন মন্ত্রী অনুরাগ ভাদৌরিয়া টুইট করে বলেন, কানপুরের ব্যবসায়ী বিজেপির অংশের অংশ… বিজেপির এই বন্ধু বা তার পারফিউমের সাথে এসপি-র কোনও সম্পর্ক নেই।

বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র টুইট করে বলেন, সমাজবাদীদের একটা স্লোগান আছে যে জনগণের টাকা তাদের। পীযূষ জৈন সেই ব্যক্তি যিনি সমাজবাদী। যিনি সুগন্ধির ব্যবসা করেন। আয়কর বিভাগ তার বাড়িতে তল্লাশি চালিয়ে ১৫০ কোটি টাকা উদ্ধার করেছে। এটা কোন সমাজবাদের কালো টাকা?

৯ নভেম্বর এসপি অখিলেশ যাদব লখনউতে দলের সদর দফতরে একটি সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, এটি সমাজবাদী সুগন্ধি। সুগন্ধি "সমাজবাদী সুবাস বহন করবে"।

পারফিউমটি তৈরি করেছেন কনৌজের দলীয় এমএলসি পুষ্পরাজ জৈন। শুক্রবার, পুষ্পরাজ জৈন জানান পীযূষ জৈনের সাথে আমার কোনও সম্পর্ক নেই। আমি নিজেই এসপি পারফিউম চালু করেছি। বিষয় হল পীযূষ জৈন আমার মতো একই সম্প্রদায়ের। তার বিরুদ্ধে অভিযান চালানো হলে তিনি নিজেই তা মোকাবিলা করবেন। সেই পারফিউমে এমন কিছু নেই যে তার থেকে বোঝা যাবে যে,ওটা আমি নভেম্বরে লঞ্চ করেছি।

English summary
The BJP and the opposition SP have started blaming each other for having links with the businessman
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X