• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোখের পলকে বিস্ফোরকের মাধ্যমে ধূলিসাৎ কেরলের বিশালাকার বেআইনি আবাসন

  • |

এবার পালা কেরলের মারাদুর। কয়েক সেকেন্ডের ব্যবধানে বিস্ফোরকের সাহায্যে মাটিতে মিশে গেলো এই বিশালাকার বেআইনি আবাসন। কোচির চার বহুতলকে কয়েকদিন আগেই ধ্বংস করে দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

চোখের পলকে বিস্ফোরকের মাধ্যমে ধূলিসাৎ কেরলের বিশালাকার বেআইনি আবাসন

এই পদক্ষেপে এবার দ্বিতীয় দিনে ৬ সেকেন্ডের মধ্যেই ধূলিসাৎ হয়ে গেল কেরলের মারাদুর জৈনস কোরাল কোভ ও গোল্ডেন কায়ালোরাম বিল্ডিং। সকাল ১১.০৩-এ বিস্ফোরণের মাধ্যমে প্রথম বিল্ডিংটি গুড়িয়ে ফেলা হয়।

এরপর বেলা আড়াইটেয় দ্বিতীয়টি মাটিয়ে মিশে যায়। দক্ষিণ আফ্রিকার জেট ডিমোলিশনের সাহায্যে এই পর্যায়ে প্রথম তিনটি বহুতল গুলি ধ্বংসের কাজ শেষ করে এডিফিস ইঞ্জিনিয়ারিং গ্রুপ। চতুর্থ অর্থাৎ শেষ আলফা সিরিন বিল্ডিংটি ধ্বংস করে বিজয় স্টিলস অ্যান্ড এক্সপ্লোসিভস গ্রুপ। প্রায় সাড়ে তিনশো আবাসন বেষ্টিত ওই এলাকায় অন্যান্য আনুষঙ্গিক ক্ষয়ক্ষতি এড়াতে শনিবার থেকেই অত্যন্ত সতর্কতার সঙ্গে সুনিয়ন্ত্রিতভাবে এই ধ্বংসের কাজ শুরু হয় বলে জানা যায়।

সূত্রের খবর, চারটি আবাসনের মধ্যে জৈনস কোরাল কোভ সবথেকে বৃহত্তম বলে জানা গেছে। সূত্রের খবর, অবৈধ নির্মাণ ও CRZ লঙ্ঘনের অভিযোগে এই বিশালাকার বিল্ডিং গুলি ভেঙে ফেলার নির্দেশ দেয় শীর্ষ আদালত। এদের মধ্যে আয়তনে সব থেকে ছোট বহুতল গোল্ডেন কায়ালোরাম।

মোদীর রাজ্য সফরের মধ্যে ফের দলবদল, তৃণমূলের যোগ গ্রাম পঞ্চায়েত প্রধানের

English summary
The illegal complexes of Maradu are raided in seconds
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X