• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লখিমপুর খেরি হিংসায় মূল অভিযুক্ত আশিস মিশ্রকে জামিন দিল না হাইকোর্ট

Google Oneindia Bengali News

এখনই জেল থেকে ছাড়া পাচ্ছে না লখিমপুর খেরির মূল অভিযুক্ত আশিস মিশ্র। সোমবার এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ লখিমপুর খেরি হিংসা মামলার মূল অভিযুক্ত আশিস মিশ্রকে জামিন দিতে অস্বীকার করেছে। লখনউ বেঞ্চের বিচারপতিরা আশিস মিশ্রর নতুন একটি জামিনের আবেদনকে বাতিল করেছে৷ এরপরই উত্তরপ্রদেশ সরকারকে ২৫ মে এর মধ্যে আবেদনে তার পক্ষ উপস্থাপন করার নির্দেশ দিয়েছে আদালত।

লখিমপুরে কেসে ঘটনাস্থলেই মারা গিয়েঋিল চারজন!

লখিমপুরে কেসে ঘটনাস্থলেই মারা গিয়েঋিল চারজন!

প্রসঙ্গত আশিস মিশ্র কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে, গত বছরের ৩ অক্টোবর লখিমপুরের হিংসা মামলার প্রধান অভিযুক্ত। গতবছর কেন্দ্রের তিনটি কৃষি আইনের প্রতিবাদে লখিমপুরে আন্দোলন করছিলেন কৃষকরা৷ আন্দোলনরত কৃষকদের ভিড়ে গাড়ি চালিয়ে কয়েকজনকে পিসে দেওয়ার অভিযোগ রয়েছে আশিসের বিরুদ্ধে! লখিমপুরের ঘটনায় ঘটনাস্থলেই গাড়িতে পৃষ্ট হয়ে চারজন মারা যান। এই হিংসার ঘটনায় আরও দুই বিজেপি কর্মী, একজন লেখক এবং একজন চালক প্রাণ হারিয়েছেন৷

আগে আশিসকে জামিন দিয়েছিল হাইকোর্ট!

আগে আশিসকে জামিন দিয়েছিল হাইকোর্ট!

এর আগে সুপ্রিম কোর্ট, আশিস মিশ্রর জামিন বাতিল করার পর ২৫ এপ্রিল লখিমপুর খেরির একটি স্থানীয় আদালতে আত্মসমর্পণ করে আশিস। যদিও প্রথমে এলাহাবাদ হাইকোর্ট মিশ্রকে জামিন দিয়েছিল, সেই আদেশ বাতিক করে সুপ্রিম কোর্ট হাইকোর্টকে তার জামিনের আবেদনটিতে নতুন করে সিদ্ধান্ত নিতে বলেছিল! প্রসঙ্গত এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ গত ফেব্রুয়ারিতে আশিস মিশ্রকে জামিন দিয়েছিল। তাদের প্রাথমিক পর্যবেক্ষণ ছিল যে এটি গাড়ির সঙ্গে ধাক্কা লেগে ঘটা একটি দুর্ঘটনা!

মামলা থেকে দূরত্ব বজায় রাখছে বিজেপি নেতারা!

মামলা থেকে দূরত্ব বজায় রাখছে বিজেপি নেতারা!

লখিমপুর খেরির ঘটনা নিয়ে বিরোধীরা কার্যত চাপ তৈরি করেছে কেন্দ্র ও উত্তরপ্রদেশ বিজেপির উপর৷ সে কারণেই এই মামলার কোনও রকম দায় নিতে চাইছে না গেরুয়া শিবিরের কোন রাজনৈতিক ব্যক্তিত্ব৷ এই ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীর নাম জড়িয়ে গিয়ে এই মামলাটি আরও জটিল হয়ে গিয়েছে৷ স্বাভাবিকভাই এই হাইকোর্টও খুবই সংবেদনশীল ভাবে দেখছে বিষয়টিকে।

কৃষকদের জন্য এক সুখবর দিতে চলেছে রাজ্য সরকার

English summary
The High Court did not give bail to Ashish Mishra, the main accused in Lakhimpur Kheri violence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X