• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৭ মে থেকে ফিরবে তাপপ্রবাহ, সতর্ক করল ভারতের আবহাওয়া বিভাগ

Google Oneindia Bengali News

শেষ কয়েকদিনে মাঝারি বৃষ্টিতে স্বস্তি পেয়েছে ভারতের বড় অংশ। তাপপ্রবাহও কমেছে অনেকটা। কিন্তু ভারতের আবহাওয়া দফতর সতর্ক করছে যে এই স্বস্তি বেশিদিন স্থায়ী হবে না৷ ৭-৮ মে থেকে উত্তর-পশ্চিম ও মধ্যভারতে ফিরবে তাপপ্রবাহ। ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) বৃহস্পতিবার বলেছে যে ৭ মে থেকে উত্তর-পশ্চিম ভারতে এবং ৮ মে থেকে মধ্য ভারতে নতুন করে তাপপ্রবাহের পরিস্থিতি শুরু হতে পারে। নয়াদিল্লি প্রচণ্ড তাপপ্রবাহ থেকে কিছুটা স্বস্তি পাওয়ার একদিন পরই এই পূর্বাভাস এসেছে।

রবিবার পর্যন্ত বাড়বে না গরম!

রবিবার পর্যন্ত বাড়বে না গরম!

আবহাওয়া দফতরের আধিকারিকরা জানিয়েছেন রবিবার পর্যন্ত দেশের কোনও অংশেয় তাপপ্রবাহের প্রত্যাশিত নয়। তবে সোমবার থেকে তাপপ্রবাহের দ্বিতীয় তরঙ্গ আসতে পারে! একইসঙ্গে আবহাওয়া অফিস জানিয়েছে যে উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝার কারণে গত ২-৩ দিনে তাপপ্রবাহ কমেছে এবং আবহাওয়ার পরিস্থিতি আগামী দু'দিন অব্যাহত থাকতে পারে! বেশ কিছু শহরে শিলাবৃষ্টিরও পূর্বাভাস দিয়ে রেখেছে আবহাওয়া দফতর! প্রসঙ্গত অতিরিক্ত তাপ্রবাহের কারণে শারীরিক অসুস্থতা ও চাষবাসের ক্ষতি সহ্য করতে হয়েছে সারা দেশকে৷ এই বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে মানুষকে!

কবে কোথায় তাপপ্রবাহ?

কবে কোথায় তাপপ্রবাহ?

আবহাওয়া দফতরের সর্বশেষ বুলেটিন অনুসারে, ৫ মে উত্তর ও মধ্য মহারাষ্ট্রে, ৭-৯ মে রাজস্থান, দক্ষিণ হরিয়ানা-দিল্লি, দক্ষিণ-পশ্চিম উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ এবং ৮-৯ মে গুজরাটে তাপপ্রবাহের পরিস্থিতি শুরু হতে পারে! দেশের আবহাওয়া বিভাগের ডিরেক্টর মৃত্যুঞ্জয় মহাপাত্র বলেছেন, ' রাজস্থানে নতুন তাপপ্রবাহ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে রাজস্থান, মধ্যপ্রদেশ এবং গুজরাটে বিচ্ছিন্ন তাপপ্রবাহের পরিস্থিতি শুরু হবে বলে আশা করা হচ্ছে। রবিবার থেকে আগামী মঙ্গলবারের মধ্যে রাজস্থান সহ উত্তর-পশ্চিম ও মধ্যভারতে তাপপ্রবাহ ফিরতে চলছে!

ঘুর্ণিঝড়ের পূর্বাভাসও দিয়েছে আইএমডি!

ঘুর্ণিঝড়ের পূর্বাভাসও দিয়েছে আইএমডি!

আইএমডি ওডিশা সরকারকে জানিয়েছে যে ঘূর্ণিঝড়ের প্রভাবে শুক্রবারের মধ্যে দক্ষিণ আন্দামান সাগর এবং এর আশেপাশের একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হতে পারে। যা পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে একটি তীব্র নিম্নচাপ হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া বিভাগের বুলেটিনে লেখা হয়েছে, 'আজকে নিকোবর দ্বীপপুঞ্জের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং ৬-৮ মে এর মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হতে পারে!' একই সঙ্গে আগামী পাঁচ দিনে আন্দামান সাগরে এবং পরবর্তী চার দিনের মধ্যে দক্ষিণ-পূর্ব ও পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে এবং ৮-৯ মে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে মৎসজীবীদের না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

ফের অস্বস্তির আবহাওয়ার মধ্যে চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড়! একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের পূর্বাভাস ফের অস্বস্তির আবহাওয়ার মধ্যে চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড়! একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের পূর্বাভাস

English summary
The heat wave may return from May 7 the Indian Meteorological Department warned
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X