India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এয়ার ইন্ডিয়া বিক্রি নিয়ে সুব্রহ্মণ্যম স্বামীর করা মামলার শুনানি বৃহস্পতিবার

Google Oneindia Bengali News

অপেক্ষার অবসান, আগামী বৃহস্পতিবারই এয়ার ইন্ডিয়া মামলার শুনানি হতে চলেছে দিল্লি হাইকোর্টে। এই ইস্যুতে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী আবেদন করেছিলেন। দেনায় জর্জরিত এয়ার ইন্ডিয়ার ডিসইনভেস্টমেন্ট নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি।

এয়ার ইন্ডিয়া বিক্রি নিয়ে সুব্রহ্মণ্যম স্বামীর করা মামলার শুনানি বৃহস্পতিবার

প্রধান বিচারপতি ডিএন প্যাটেল এবং জ্যোতি সিংয়ের ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে জানানো হয়, তাঁরা এই সংক্রান্ত নির্দেশিকা পরের দিনই দিয়ে দেবেন৷ একইসঙ্গে এই ঘটনায় জড়িত অন্যান্য পক্ষদের বক্তব্যও জানতে চেয়েছেন তাঁরা। বুধবারের মধ্যে লিখিতভাবে তাঁদের বক্তব্য জানাতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিজেপির প্রবীণ নেতা সুব্রহ্মণ্যম স্বামী এর আগে এয়ার ইন্ডিয়া বিনিয়োগ পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তিনি বলেছিলেন, এই পদ্ধতি একেবারেই অনৈতিক, ইচ্ছা করে টাটাকে পাইয়ে দেওয়া হয়েছে।

৮৩ বছর বয়সী এই নেতা বলেন, নিলামে একমাত্র টাটাই দর হাঁকতে পেরেছে। নিলামে উপস্থিত থাকতে ইচ্ছা প্রকাশ করেছিল স্পাইসজেট। কিন্তু মাদ্রাস হাইকোর্টে তাঁদের বিরুদ্ধে অস্বচ্ছলতা সংক্রান্ত কেস চলায় তারা নিলামে অংশগ্রহণই করতে পারেনি। স্বামীর কথায়, ' এর অর্থ নিলামই হয়নি।' সলিসিটর জেনারেল তুষার মেহতা এই পরিপ্রেক্ষিতে বলেন, এই বিনিয়োগ নীতি সম্পূর্ণ সরকারের নিজস্ব৷ আদালতে এই প্রসঙ্গে আলোচনা নিরর্থক। জাতীয় এয়ারলাইনস প্রতিদিন হাজার হাজার কোটি টাকা লস করছে। স্পাইসজেটের দেউলিয়া অবস্থা সংক্রান্ত কেস নিয়েও মুখ খুলতে দেখা যায় তাঁকে।

গত বছরের ৮ অক্টোবর ইকোনমিক অ্যাফেয়ার্সের ক্যাবিনেট কমিটি সর্বোচ্চ বিড নিশ্চিত করে। সরকারের এয়ার ইন্ডিয়া সহ তাদের ইক্যুইটি শেয়ারহোল্ডিং, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস লিমিটেড এবং এয়ার ইন্ডিয়া ট্রান্সপোর্ট সার্ভিস লিমিটেডের ১০০ শতাংশ ইকুইটি শেয়ারহোল্ডিংয়ের জন্য ঠিক কত অবধি দর হাঁকা যেতে পারে, তা ঠিক করে সেই কমিটি। এই নিয়েই আপত্তি সুব্রহ্মণ্যম স্বামীর৷ আইনজীবী সত্য সাভারওয়ালের সঙ্গে মিলিত আবেদনে তিনি উল্লেখ করেন, সরকারের এই সিদ্ধান্ত আদতে দেশের সুরক্ষার জন্য ক্ষতিকারক, দেশের স্বার্থবিরোধীও বটে।

Positive Story : রাজ্যে কিছুটা নিম্নমুখী করোনা গ্রাফ, বাড়ছে সুস্থতার হার

English summary
The hearing of the case of sale of Air India is on Thursday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X