• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনা সেনা ভারতীয় ভুখণ্ডে প্রবেশ করেনি! মোদীর মন্তব্যের ‘দুষ্টু ব্যাখ্যা’ করছে কংগ্রেস

Google Oneindia Bengali News

প্রধানমন্ত্রী মোদী শনিবার সর্বদলীয় বৈঠকে বলেছিলেন কেউই ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেনি। বর্তমানে কেউই ভারতীয় ভূখণ্ডে উপস্থিত নেই এবং কোনও ভারতীয় সেনা চৌকিও দখল করা হয়নি। এরপরই কংগ্রেস টুইট বন্যা বইয়ে দিতে থাকে। তার পরিপ্রেক্ষিতেই সরকারের পক্ষে দাবি করা হয়েছে- এসব কংগ্রেসের দুষ্টু ব্যাখ্যা।

কংগ্রেসের বিবৃতিকে ‘দুষ্টু ব্যাখ্যা' বলল পিএমও

কংগ্রেসের বিবৃতিকে ‘দুষ্টু ব্যাখ্যা' বলল পিএমও

বিজেপি তথা মোদী সরকার কংগ্রেসের সমালোচনার জবাব দিয়ে জানিয়েছে, প্রধানমন্ত্রীর লাদখের স্ট্যান্ড-অফ মন্তব্যকে কেন্দ্র করে কংগ্রেস যে ব্যাখ্যা দিচ্ছে, তা অবমাননাকর এবং কংগ্রেসের ওইসব বিবৃতিকে ‘দুষ্টু ব্যাখ্যা' বললেও অত্যুক্তি হবে না। বিজেপির তরফে কংগ্রেসকে এভাবেই নিশানা করা হল সর্বদল বৈঠকের পরদিন।

গালওয়ান অঞ্চলটি কি তাহলে ভারতের অন্তর্গত নয়?

গালওয়ান অঞ্চলটি কি তাহলে ভারতের অন্তর্গত নয়?

সর্বদল বৈঠকের পর কংগ্রেস নেতারা ট্যুইটারে জিজ্ঞাসা করছেন, গালওয়ান অঞ্চলটি কি তাহলে ভারতের অন্তর্গত নয়? প্রধানমন্ত্রী মোদীর বক্তব্য অনুযায়ী তা-ই হতে চায়। কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইট করে জানান, "প্রধানমন্ত্রী ভারতীয় অঞ্চলকে চিনা আগ্রাসনের কাছে সমর্পণ করেছেন। তার ব্যাখ্যায়, তাহলে যে অঞ্চলে আক্রমণ হল, সেটি চিনের!

রাহুলের আরও প্রশ্ন মোদীর উদ্দেশ্যে

রাহুলের আরও প্রশ্ন মোদীর উদ্দেশ্যে

আর চিন যদি আমাদের অঞ্চলে প্রবেশ না-ই করে, তাহলে আমাদের সৈন্যদের হত্যা করা হল কী করে? কোথায় তাদের হত্যা করা হয়েছিল?" সে প্রশ্নও ছুড়ে দেন রাহুল গান্ধী। এই সমালোচনাকে প্রধানমন্ত্রী মোদীর মন্তব্যের ‘দুষ্টু ব্যাখ্যা' দেওয়ার প্রচেষ্টা বলে অভিহিত করেছে মোদী সরকারের বিবৃতি।

কংগ্রেসকে ব্যাখ্যা দিল পিএমও

কংগ্রেসকে ব্যাখ্যা দিল পিএমও

পিএমও তরফে জানানো হয়েছে, মোদীর এই মন্তব্য গালওয়ানে ১৫ জুনের ভারতীয় ও চিনা সৈন্যদের মুখোমুখি হওয়ার প্রসঙ্গে, যা ২০ জন ভারতীয় সেনার প্রাণহানির কারণ হয়েছিল। বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর পর্যবেক্ষণে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার পাশে চিনের উপস্থিতি ছিল না। তা আমাদের সশস্ত্র বাহিনীর সাহসিকতার পরিচয় হিসাবে বুঝিয়েছেন তিনি। তিনি বোঝাতে চেয়েছেন, চিনা পক্ষের সীমানা লঙ্ঘনের প্রচেষ্টাকে ব্যর্থ করে দিয়েছিল আমাদের সেনারা।

English summary
The government statement called This Criticism on attempt to ‘Mischievous Interpretation’ to Pm Modi's remarks.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X