• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ঠেকাতে ঘরে তৈরি মাস্ক ব্যবহারের পরামর্শ সরকারের

  • |

দেশে ক্রমেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গোচা দেশে এই মহূহূর্তে ৩২০০ জনের বেশি মানুষ করোনায় আক্রান্ত। বিশেষজ্ঞদের ধারণা লকডাউনের মাঝেই আরও বাড়বে এই পরিমাণ। মৃতের সংখ্যা ৬৫ ছাড়িয়েছে।

স্বাস্থ্যকরা পরিবেশ বজায় রাখতে ঘোরায় মাস্কের ব্যবহার

স্বাস্থ্যকরা পরিবেশ বজায় রাখতে ঘোরায় মাস্কের ব্যবহার

এমতাবস্থায় দাড়িয়ে করোনা রুখতে ও স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখতে ঘরে তৈরি মাস্ক ব্যবহারের পরামর্শ দিচ্ছেন চিকিত্সকেরা। পাশাপাশি বিশ্বস্বাস্থ্য সংস্থা বর্ণিত নির্দেশিকাও মেনে চলারও পরামর্শ দিচ্ছেন। যারা জরুরী দরকারে বাইরে বেরোচ্ছেন তাদেরও ব্যক্তিগত স্বাস্থ্যবিধি ও নিজের পাড়া-প্রতিবেশিকে সুরক্ষিত রাখতে বাড়িতে তৈরি মাস্ক ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে।

ঘরোয়া মাস্কের জন্য নির্দেশিকা জারির সরকারের তরফে

ঘরোয়া মাস্কের জন্য নির্দেশিকা জারির সরকারের তরফে

ইতিমধ্যে ঘরোয়া মাস্কের জন্য একটি নির্দেশিকাও জারি করা হয়েছে সরকারের তরফে। যদিও স্বাস্থ্য কর্মী ও যারা করোনা আক্রান্তদের চিকিত্সায় কর্মরত তাদের এই মাস্ক ব্যবহার করতে নিষেধ করা হয়েছে। তাদের জন্য বিশেষভাবে তৈরি ভাইরাস রোধকারী মাস্ক ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।

চিনের রপ্তানি কমে যাওয়ায় মাস্কের সংকট

চিনের রপ্তানি কমে যাওয়ায় মাস্কের সংকট

অন্যদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও স্বাস্থ্যকর্মীদের জন্য আরও বেশি পরিমাণে মেডিকেল-গ্রেড মাস্কগুলি উত্পাদনে দজোর দিয়েছেন বলে জানা যাচ্ছে। করোন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে অতিরিক্ত জনস্বাস্থ্য ব্যবস্থা হিসাবে সমস্ত নাগরিকদের নন-মেডিকেল মাস্ক ব্যবহারেরও পরামর্শ দেওয়া হয়েছে। যদিও চিন থেকে রপ্তানি কমে যাওয়া গোটা বিশ্বেই এক তীব্র মাস্কের সংকট দেখা দিয়েছে বলে জানা যাচ্ছে।

English summary
Tips for using homemade masks to prevent corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X