• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি হাসপাতালগুলিতে প্রচুর পরিমাণে নিয়োগ হতে চলেছে স্বাস্থ্য বিভাগের হাত ধরে, জানুন বিশদে

  • |

স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজাতে নতুন পরিকল্পনা নিয়ে সরকার। সূত্রের খবর, ইতিমধ্যেই ৯০০০ নার্স এবং ১৫০০ স্বাস্থ্য আধিকারিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

অগ্রাধিকারের ভিত্তিতে হবে নিয়োগ

অগ্রাধিকারের ভিত্তিতে হবে নিয়োগ

বেশিরভাগ জেলাগুলিতে, সরকারী হাসপাতালের নার্সিং স্টাফ সদস্য এবং ডাক্তারদের সংকট কাটাতেই এই উদ্যোগ বলে জানা যাচ্ছে। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, শীঘ্রই জেলা ও মহকুমা হাসপাতালের পাশাপাশি এখনও যে সমস্ত জেলা গুলিতে কর্মী সংকট রয়েছে, সেই সব জেলার স্বাস্থ্য কেন্দ্র গুলিতে প্রায় ১০০০০ নার্স এবং ১৫০০ ডাক্তার নিয়োগ করা হবে। অগ্রাধিকারের ভিত্তিতে বিভিন্ন পর্যায়ে এই নিয়োগ করা হবে বলে জানা গেছে।

দ্রুত জারি হতে চলেছে বিজ্ঞপ্তিও

দ্রুত জারি হতে চলেছে বিজ্ঞপ্তিও

এই ডাক্তার এবং নার্সিং স্টাফেদের বেশিরভাগকেই গ্রামাঞ্চলে হাসপাতালের উন্নত স্বাস্থ্য পরিকাঠামোর উন্নয়নের জন্যই মূলত নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগ এই বিষয়ে দ্রুত একটি বিজ্ঞপ্তি জারি করতে চলেছে বলেও জানা যাচ্ছে। রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে এই মহূর্তে প্রচুর নার্সের ঘাটতি রয়েছে বলেও জানা গেছে।

অপারেশন থিয়েটার এবং রেডিও ডায়াগনস্টিকের প্রযুক্তিবিদ পদেও রয়েছে একাধিক শূন্যপদ

অপারেশন থিয়েটার এবং রেডিও ডায়াগনস্টিকের প্রযুক্তিবিদ পদেও রয়েছে একাধিক শূন্যপদ

একইসাথে অপারেশন থিয়েটার এবং রেডিও ডায়াগনস্টিক গুলিতে প্রযুক্তিবিদদের শূন্য পদও রয়েছে বলে জানা যাচ্ছে। কিছু হাসপাতালে ডায়ালাইসিস এবং ক্যাথ-ল্যাব টেকনোলজিস্ট এবং অডিওমিটারবিদদের পদও শূন্য রয়েছে, যা শীঘ্রই পূরণ করা হবে বলে আশা করা হচ্ছে। কিছুদিন আগেই রাজ্য স্বাস্থ্য বিভাগ বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলিতে ডাক্তারদের সঙ্কট কাটাতে সরকারের কাছ থেকে প্রায় এক হাজার নতুন মেডিকেল অফিসারের শূন্যপদে নিয়োগের জন্য অনুমোদন চায়। সরকারের কাছ থেকে সবুজ সংকেত মেলার পরেই এবার এই নিয়োগ হতে চলেছে বলে জানা যাচ্ছে।

পুরভোটের আগে পিকের জরুরি বৈঠক তৃণমূল ভবনে, একের পর এক নির্দেশ

English summary
the government is going to appoint 9000 nurses and 1500 health officials soon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X