• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অসমে বন্যা পরিস্থিতি ভয়াবহ, প্লাবিত রাজধানী গুয়াহাটি সহ বড় এলাকা

  • |
Google Oneindia Bengali News

অতিবর্ষণের জেরে প্লাবিত অসমের বড় এলাকা। অসমে বেশ কয়েকটি জেলায় রাতারাতি অতিবৃষ্টির প্রভাবে গুয়াহাটির সহ বড় এলাকা প্লাবিত হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, অসমের বন্যা পরিস্থিতি রবিবার অত্যন্ত সংকটজনক জায়গাতে পৌঁছেছে৷ অসম স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এএসডিএমএ) এর সর্বশেষ আপডেট অনুসারে, রাজ্যটি গত ছ'দিন ধরে বন্যা এবং ভূমিধসের প্রত্যক্ষ করছে। অসমের বড় অংশে ধ্বংসের বিশাল চিহ্ন রয়েছে। গত ২৪ ঘন্টায়, ১১৮টি রাজস্ব সার্কেল এবং ৪২৯১ টি গ্রাম সহ ৩২টি জেলা বন্যার খবর পাওয়া গিয়েছে৷

বন্যায় ঘরছাড়া ১.৫৬ লক্ষ মানুষ!

বন্যায় ঘরছাড়া ১.৫৬ লক্ষ মানুষ!

সংবাদমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে প্রায় ৩২ লক্ষ লোক প্রভাবিত হয়েছে এই বন্যায়৷ এদের মধ্যে ১.৫৬ লক্ষ লোক রাজ্য জুড়ে ৫১৪ টি ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত এবং ত্রাণ শিবিরে আশ্রয় নেয়নি এরকম লোকদের মধ্যেও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে সরকারের পক্ষ থেকে৷ এএসডিএ এই তথ্য সংবাদমাধ্যমকে জানিয়েছে, অন্তত ৩০২টি ত্রাণ বিতরণ কেন্দ্র সাময়িকভাবে খোলা হয়েছে৷ ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স জেলা প্রশাসনকে বন্যা কবলিত এলাকা থেকে লোকজনকে সরিয়ে নিতে সাহায্য করছে।

উদ্ধার কার্যে ঝাঁপিয়ে পড়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী!

উদ্ধার কার্যে ঝাঁপিয়ে পড়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী!

রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী, ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসের কর্মীরা, স্থানীয় পুলিশ সদস্য এবং এএসডিএমএ স্বেচ্ছাসেবকদেরও উদ্ধার অভিযানের জন্য মোতায়েন করা হয়েছে। একটি সরকারি বুলেটিনে বলা হল, এখন পর্যন্ত, বিভিন্ন সংস্থার সহযোগীতায় ২০৯৮৩ জনকে সরানো হয়েছে৷ শনিবার রাত থেকে অবিরাম বৃষ্টি গুয়াহাটিতে বন্যা পরিস্থিতি তৈরি করেছে৷ যার ফলে শহর জুড়ে অনেক এলাকায় হাঁটু-গভীর জল জমেছে, কিছু জায়গায় জল বুকের স্তর স্পর্শ করেছে।

ব্রহ্মপুত্র বইছে বিপদসীমার উপর!

ব্রহ্মপুত্র বইছে বিপদসীমার উপর!

গুয়াহাটি মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার দেবাশীষ শর্মা সাংবাদিকদের বলেন, ভারালু নদীর স্লুইস গেট বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি উর্ধ্ব অসমে ভারী বৃষ্টিপাত এবং ব্রহ্মপুত্রের মধ্য দিয়ে অতিরিক্ত জল প্রবাহের কারণে, গুয়াহাটিতে নদীর জলের স্তর যথেষ্ট বেড়েছে। ব্রহ্মপুত্রের উপনদী ভরলুর জল বিপদসীমারই উপর দিয়ে বইছে। শহরে ব্রহ্মপুত্রের জলের প্রবাহ বন্ধ করতে প্রশাসন গুয়াহাটি শহরের লাইফলাইন ভরলুর সমস্ত স্লুইস গেট বন্ধ করেছে সংশ্লিষ্ট বিভাগ। এতে শহরের নতুন কিছু এলাকা প্লাবিত হয়েছে বলে জানিয়েছ স্থানীয় প্রশাসন।

বিজেপির বঙ্গ নেতৃত্বের দিকে সরাসরি আঙুল বিদ্রোহীদের, শুনে কী বললেন রাজ্য সভাপতি বিজেপির বঙ্গ নেতৃত্বের দিকে সরাসরি আঙুল বিদ্রোহীদের, শুনে কী বললেন রাজ্য সভাপতি

English summary
The flood situation in Assam is dire, with large areas including the capital Guwahati flooded
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X