• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নির্ভয়ার সাজাপ্রাপ্তদের ফাঁসির আগে নকল মৃত্যুদণ্ড কার্যকর হল তিহারে

২২ জানুয়ারি নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের চার দোষীকে ফাঁসিতে ঝোলানোর আগে নকল মৃত্যুদণ্ড কার্যকর করা হলো। রবিবার এই নকল মৃত্যুদণ্ড কার্যকর হয়। সাজাপ্রাপ্ত পবন গুপ্তা, অক্ষয়, বিনয় শর্মা এবং মুকেশ সিংকে ২২ জানুয়ারি সকাল সাতটায় ফাঁসি দেওয়া হবে। এ মাসের গোড়াতে দিল্লি আদালতের পক্ষ থেকে মৃত্যু পরোয়ানা জারি করা হয়।

নির্ভয়ার সাজাপ্রাপ্তদের ফাঁসির আগে নকল মৃত্যুদণ্ড কার্যকর হল তিহারে


জেল কর্তৃপক্ষের তরফে এই নকল মৃত্যুদণ্ডটি সাজানো হয়। ফাঁসিকাঠে ঝোলানের জন্য ওই চার দোষীর ওজন অনুযায়ী বাজে জিনিস ও পাথর ভর্তি বস্তা ব্যবহার করা হয়। এশিয়ার সবচেয়ে বড় সংশোধনাগার চত্ত্বরের ৩ নম্বর জেলে এই পরীক্ষা করা হয়। এখানেই সংসদ হামলাকারী সাজাপ্রাপ্ত আসামি আফজ গুরুকে ২০১৩ সালে ফাঁসি দেওয়া হয়েছিল। তবে ভারতে এই প্রথম চারজনকে একসঙ্গে ফাঁসি দেওয়া হবে।

অন্যদিকে উত্তরপ্রদেশ জেল কর্তৃপক্ষ নিশ্চিত করে জানিয়েছেন যে মিরাটের পবন জল্লাদই ওই চারজনকে ফাঁসি দেবেন। জানা গিয়েছে, নির্ভয়ার সাজাপ্রাপ্তরা ভালো মানসিক অবস্থায় রয়েছে তা বোঝার জন্য জেল কর্তৃপক্ষ রোজ তাদের সঙ্গে কথা বলছে। মঙ্গলবার অর্থাৎ ১৪ জানুয়ারি সুপ্রিম কোর্টে দুই আসামির কিউরেটিভ পিটিশনের শুনানি হবে। এটাই মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার আগে শেষ আইনি বিকল্প। বিনয় শর্মা এবং মুকেশ গত সপ্তাহেই তাদের মৃত্যুদণ্ডের বিরুদ্ধে গিয়ে আবেদন করে শীর্ষ আদালতে।

English summary
The Uttar Pradesh Prison authority has confirmed that Pawan Jallad from Meerut will be sent to hang the four convicts,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X