• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রবিবার রাতে আলো নেভালেই কি দূর হবে প্রাণঘাতী করোনা? জানুন কি বলছেন বিশেষজ্ঞরা

  • |

করোনার নতুন দাওয়াই হিসাবে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী রবিবার রাত ৯ টার সমস্ত দেশবাসীকে নিজ নিজ ঘরের আলো নেভানোর পরামর্শ দিয়েছেন। ওইসময় ৯ মিনিটের জন্য টর্চ, প্রদীপ, ফ্ল্যাশ লাইট, মোমবাতি জ্বালানোর আবেদন জানান তিনি। যদিও তাঁর ঘোষণার পরেই তীব্র নিন্দায় সরব হয়েছে বিরোধীরা, সমালোচনার ঝড় উঠেছে রাজনৈতিক মহলেও।

রবিবার রাত ৯টায় আলো নেভালেই দূর হবে না করোনা

অন্যদিকে মোদীর এই ঘোষাণার পরেই সোশ্যাল মিডিয়া একাধিক গুজব ছড়াতে দেখা গেছে। বেশ কয়েক জায়গায় বলা হচ্ছে গরম তাপমাত্রায় করোনভাইরাস টিকতে পারবে না। তাই মোমবাতি জ্বালানো উচিত। একইসাথে যাবতীয় গুজবের বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য নাসা এবং আইআইটির একজন গবেষককেও জুড়ে হয়েছে একাধিক জায়গায়।

মোদীর মাস্টার স্ট্রোক বলে দাবি করে একাধিক বার্তায় বলা হচ্ছে ১৩০ কোটি মোমবাতি জ্বলে উঠলে তাপমাত্রা ৯ ডিগ্রি পর্যন্ত বৃদ্ধি পাবে। এর ফলে রবিবার রাত নটা বেজে ৯ মিনিটে করোনা মৃত্যু হবে।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন এটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন ও ভুয়ো খবর। পাশাপাশি সরকারও এই ধরনের গুজব এবং অবৈজ্ঞানিক তত্ত্বে কান না দেওয়ার আহ্বান জানিয়েছে। এই উদ্যোগটি কেবল করোনভাইরাস বিরুদ্ধে আমাদের সম্মিলিত লড়াইয়ের প্রতি সংহতি ও আস্থা প্রদর্শন জন্য বলেও সাফ জানানো হয়েছে সরকারি ভাবে।

English summary
corona virus will not go away on Sunday night by light off, know what expert says about this
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X