• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কারাগারে লালুপ্রসাদের শারীরিক অবস্থা আশাব্যাঞ্জক নয়, চিকিৎসকদের উদ্বেগ প্রকাশ

দু-বছর হতে চলল জেলবন্দি বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। দিন দিন তাঁর অভস্থা ক্ষীণ থেকে ক্ষীণতর হয়ে উঠছে। কারাগারে আরজেডি প্রধান লালুপ্রসাদের অবস্থা স্থিতিশীল নয় বলে চিকিৎসকরা আশঙ্কা প্রকাশ করেছেন। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর কিডনি ঠিকমতো কাজ করছে না এবং রক্তচাপও ওঠানামা করছে।

কারাগারে লালুপ্রসাদের শারীরিক অবস্থা আশাব্যাঞ্জক নয়, উদ্বেগ

শনিবার তাঁর শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করেন একজন প্রবীণ চিকিৎসক। তিনি জানিয়েছেন, লালুপ্রসাদজির শারীরিক অবস্থা খুব ভালো নয়। রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে চিকিৎসাধীন রয়েছেন লালুপ্রসাদ। পশু কেলেঙ্কারির মামলায় সাজাপ্রাপ্ত লালুপ্রসাদ যাদব ২০১৩ সাল থেকে কারাগারে বন্দি।

বন্দিদশায় থেকে তিনি শারীরিকভাবে ভেঙে পড়েছেন। বয়সও বাড়ছে তাঁর। বর্তমানে ৭১ বছর বয়স লালুপ্পসাদের। এই অবস্থায় কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হচ্ছে তাঁকে। তাঁর কিডনি ঠিকমতো কাজ করছে না। জিএফআর (গ্লোমেরুলার পরিস্রাবণের হার) হ্রাস পেয়েছে। তার রক্তে শর্করার ও রক্তচাপও ওঠানামা করছে।

চিকিৎসক ডাঃ উমেশ প্রসাদ জানিয়েছেন, তার ডায়েটও আগের তুলনায় কমেছে। তিনি এখন ওষুধের মধ্যে রয়েছেন। কতখানি উন্নতি হয় তাঁর শারীরিক অবস্থার তার উপরই নির্ভর করবে ভবিষ্যৎ চিকিৎসা। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী লালুপ্রসাদের শরীরে বাসা বেঁধেছে একাধিক রোগ।

English summary
The condition of Jailed RJD chief Lalu Prasad is not stable, Doctor told. His kidneys are not functioning properly. His blood sugar and blood pressure are fluctuating.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X