• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তেরঙায় মোড়া ২০ জওয়ানের কফিনবন্দি মরদেহ আজ ফিরবে ১০ রাজ্যে, শোক-স্তব্ধ গোটা দেশ

  • |
Google Oneindia Bengali News

লাদাখ সীমান্তের প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চিনা হানায় প্রাণ হারানো ২০ জন ভারতীয় সেনা জওয়ানের কফিনবন্দি দেহ বুধবার পাঠানো হল তাদের নিজ নিজ রাজ্যে। ভারতীয় সেনার তরফ থেকে তেরঙায় মোড়া ওই বীর শহিদ জওয়ানদের মরদেহ তুলে দেওয়া হবে তাদের পরিবারের হাতে।

শোক-স্তব্ধ গোটা দেশ

শোক-স্তব্ধ গোটা দেশ

আর এদিকে ২০ জন বীর সেনাকে হারিয়ে শোক-স্তব্ধ গোটা দেশ। সেই সঙ্গে চিনা আগ্রাসনের বিরুদ্ধে দিকে দিকে চলছে প্রতিবাদ বিক্ষোভ। সোমবার রাতে গালওয়ান উপত্যকায় চিনা সেনার সঙ্গে হাতাহাতিতে প্রাণ হারান ২০ জন ভারতীয় সেনা জওয়ান। যার মধ্যে রয়েছেন একজন কমান্ডিং অফিসারও।

কোন কোন রাজ্যে ফিরবে সেনাদের দেহ ?

কোন কোন রাজ্যে ফিরবে সেনাদের দেহ ?

পাশাপাশি দেশের জন্য প্রাণ হারানো নিহতদের সেনাদের মধ্যে পাঁচ জন বিহারের, পাঞ্জাবের চার জন, ওড়িশা, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গ থেকে দু'জন। এবং ছত্তিসগড়, হিমাচল প্রদেশ, মধ্য প্রদেশ, তামিলনাড়ু ও তেলেঙ্গানা থেকে একজন সেনা চিনের সঙ্গে এই সম্মুখসমরে প্রাণ হারিয়েছেন বলে জানা যাচ্ছে।

লেহ-এর সেনা হাসপাতাল শেষ শ্রদ্ধা ভারতীয় সেনার

লেহ-এর সেনা হাসপাতাল শেষ শ্রদ্ধা ভারতীয় সেনার

এদিকে গতকালই নিহত জওয়ানদের লেহ-এর সেনা হাসপাতালেই শেষ শ্রদ্ধা জানায় ভারতীয় সেনাবাহিনী। সামরিক রীতি মেনেই যাবতীয় প্রক্রিয়া শেষ হয়। এরপর এখান থেকেই বুধবার শহিদ ২০ জওয়ানের কফিনবন্দি নিথর দেহ বাড়ির উদ্দেশ্যে পাঠানোর ব্যবস্থা করা হয়। এদিকে লাদাখের গালওয়ানে ১৬ বিহার রেজিমেন্টের জওয়ানদের উপরে অতর্কিত চিনা হামলায় ২০ জওয়ান প্রাণ হারানোর পাশাপাশি এখনও চারজনের অবস্থা রীতিমত আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে। আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও অনেক জওয়ান।

বাংলার মাটিতে ফিরছে শহিদ দুই বীর জওয়ানের দেহ

বাংলার মাটিতে ফিরছে শহিদ দুই বীর জওয়ানের দেহ

এর মধ্যে বাংলার নিহত জওয়ান বিপুল রায়ের বাড়ি আলিপুরদুয়ারে। অন্য আর এক নিহত জওয়ান রাজেশ ওড়াংয়ের বাড়ি বীরভূমে। দুজনের বাড়ির এলাকাতেই কাল থেকে থমথমে পরিবেশ। সূত্রের খবর, বৃহস্পতিবার প্রথমে চণ্ডীগড় থেকে সেনার বিশেষ বিমানে পানাগড়ে আসবে দেহ। সেখানে নামানো হবে বীরভূমের মহম্মদ বাজারের শহিদ জওয়ান রাজেশ ওড়াংয়ের দেহ। এরপর বিমান উড়ে যাবে হাসিমাড়ায়। সেখানে আলিপুরদুয়ারের শহিদ বিপুল রায়ের দেহ নামানো হবে।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

গালওয়ান সংঘর্ষের পর প্রথম বৈঠক সুরাহাহীন! ফের মেজর জেনারেল পর্যায়ের বৈঠক আজগালওয়ান সংঘর্ষের পর প্রথম বৈঠক সুরাহাহীন! ফের মেজর জেনারেল পর্যায়ের বৈঠক আজ

English summary
the coffined body of 20 soldiers wrapped in tricolour will be returned to 10 states today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X