• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্র শীঘ্রই ১০০ শতাংশ যাত্রী ক্ষমতা নিয়ে বিমান পরিষেবা চালু করবে

বর্তমানে ৮০ শতাংশ ক্ষমতা নিয়ে আন্তঃদেশীয় বিমান পরিষেবা চলছে। তবে তা শীঘ্রই ১০০ শতাংশ করে দেওয়া হবে। বৃহস্পতিবার এক সূত্র মারফত জানা গিয়েছে যে কেন্দ্র বিমান সংস্থাগুলির সঙ্গে একশো শতাংশ যাত্রী নিয়ে পরিষেবা দেওয়ার কথা আলোচনা করেছে। যদিও এ সংক্রান্ত সিদ্ধান্ত খুব শীঘ্রই নেওয়া হবে বলে জানা গিয়েছে।

কেন্দ্র শীঘ্রই ১০০ শতাংশ যাত্রী ক্ষমতা নিয়ে বিমান পরিষেবা চালু করবে

যদিও বিমানসংস্থার পক্ষ থেকে সরকারকে জানানো হয়েছে যে এই সংক্রান্ত অনুমোদন যেন একটি দেরি করেই দেওয়া হয় কারণ তারা এই মহামারির সময়ে আরও বেশি যাত্রীর ক্ষমতা লাভের কারণে নিতে চাইছে না। ইন্ডিগো বাদে সব বিমান সংস্থাই কেন্দ্রকে এ ধরনের সিদ্ধান্ত নেওযার জন্য মার্চ পর্যন্ত অপেক্ষা করতে বলেছে, যেহেতু পরবর্তী তিন মাসের জন্য আগে থেকে করা বুকিংগুলি একটু দুর্বল স্থানে রয়েছে। উল্লেখযোগ্যভাবে, বেসামরিক বিমান পরিবহনের ডিরেক্টর জেনারেল (ডিজিসিএ) সম্প্রতি কোভিড–১৯ মহামারির মধ্যে আন্তঃদেশীয় বিমানকে ৮০ শতাংশ ক্ষমতায় বিমান চালানোর অনুমতি দিয়েছে।

জানা গিয়েছে যে কেন্দ্র সবকিছু স্বাভাবিক করার পরিকল্পনা করছে এবং সে কারণে বিমান পরিষেবাগুলিকে জানুয়ারির মাঝেই একশো শতাংশ ক্ষমতা ফিরিয়ে দেওয়ার প্রস্তাব দিয়েছে। কোভিড মহামারির কারণে দু’‌মাস পরিষেবা দেওয়ার পর গত বছরের ২৫ মে থেকে বিমান পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। লকডাউনের পর কেন্দ্র ৩৩ শতাংশ যাত্রী ক্ষমতা নিয়ে বিমান চালানোর অনুমতি দিয়েছিল। যা পরবর্তীকালে পরিস্থিতি বুঝে বৃদ্ধি করা হয়।

মুর্শিদাবাদঃ রাজীব বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ প্রসঙ্গে অধীর চৌধুরীর বক্তব্য

রাজীব হাউহাউ করে কেঁদে ফেললেন মমতার মন্ত্রিসভা ছেড়ে, দিলেন আবেগঘন বার্তা

English summary
the center will soon launch air services with 100 per cent passenger capacity
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X