• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটযুদ্ধে নামতে চলা রাজ্যগুলিতে টিকা দেওয়ার জন্য সতর্কবার্তা জারি করল কেন্দ্র

Google Oneindia Bengali News

চারদিকে যেন ভোটের দামামা বেজে উঠেছে। তার সঙ্গে পিছু ছাড়ছে না করোনার নতুন রূপ ওমিক্রনের। ক্রমশই পুরো বিশ্বে হানা দিচ্ছে সে। তার মধ্যে কেন্দ্র রাজ্যগুলিকে বারবার সতর্ক করছে ১০০ শতাংশ লোকের যেন করোনার ভ্যাকসিন নিতে পারে। যারা এখনও ভ্যাকসিন নেননি তারা তাড়াতাড়ি ভ্যাকসিন নিন। বিশেষ করে জেলাগুলিতে জনস্বাস্থ্য রক্ষা করতেই এমন সতর্কবার্তা দেওয়া হয়েছে।

আগামী বছরের শুরুর দিকে বিধানসভা নির্বাচন

আগামী বছরের শুরুর দিকে বিধানসভা নির্বাচন

যখন দেশটি ভাইরাসের অত্যন্ত সংক্রামক ওমিক্রন বৈকল্পিক ছড়িয়ে পড়ার সাথে সাথে দৈনিক কোভিড -১৯ পরিসংখ্যানে উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে। দিনব্যাপী পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও একটি বৈঠকের সভাপতিত্ব করবেন। উত্তরপ্রদেশ, পাঞ্জাব, উত্তরাখণ্ড এবং গোয়া-সহ বেশ কয়েকটি রাজ্যে, আগামী বছরের শুরুর দিকে বিধানসভা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে। প্রচার যত বাড়বে, জমায়েত ততই বাড়বে। তাতে করোনা আক্রান্তের সংখ্যা ততই বাড়তে থাকবে।

কেন্দ্র ওমিক্রন নিয়ে কী বার্তা দিলেন

কেন্দ্র ওমিক্রন নিয়ে কী বার্তা দিলেন

কেন্দ্র বৃহস্পতিবার জনস্বাস্থ্য রক্ষার জন্য এমন সতর্কবার্তা দিলেন। সকলে সতর্কতা অবলম্বন করুন। কেন্দ্র বলেছে, স্থানীয় প্রশাসনকে সতর্ক থাকতে এবং কেস ইতিবাচকতা, দ্বিগুণ হার, জেলা জুড়ে নতুন মামলার ক্লাস্টার নিরীক্ষণ করার আহ্বান জানিয়েছে। কেন্দ্র রাজ্যগুলিকে তাদের ১০০ শতাংশ কভারেজ নিশ্চিত করতে বলেছে যারা এখনও ভাইরাসের বিরুদ্ধে তাদের প্রথম ডোজ পাননি এবং দ্বিতীয় ডোজ সুবিধাভোগীদের তাড়াতাড়ি করোনার ডোজ নিতে বলা হচ্ছে। কেন্দ্র রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে যেখানে টিকাকরণ কভারেজ জাতীয় গড় থেকে কম সেখানে ঘরে ঘরে টিকাকরণ প্রচার জোরদার করার আহ্বান জানিয়েছে।

স্থানীয় নিষেধাজ্ঞা এবং বিধিনিষেধ বিবেচনা

স্থানীয় নিষেধাজ্ঞা এবং বিধিনিষেধ বিবেচনা

শীতের মরসুমে সবাই উৎসবে ব্যস্ত। আর এই আসন্ন উত্সব সপ্তাহের আগে রাজ্যগুলিকে স্থানীয় নিষেধাজ্ঞা এবং বিধিনিষেধ বিবেচনা করতে বলা হয়েছে। কন্টেইনমেন্ট জোন সম্পর্কে, রাজ্যগুলি রাতের কারফিউ জারি করা হয়েছে। নতুন কোভিড ক্লাস্টারের ক্ষেত্রে বৃহৎ জমায়েতের কঠোর নিয়ন্ত্রণ নিশ্চিত করতে হবে, বিশেষ করে নোটিফাইড কন্টেনমেন্ট জোন, বাফার জোন ইত্যাদি। সবাইকে বারবার সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দিচ্ছে।


English summary
the center said everyone should get vaccinated before the election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X