• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওমিক্রন নিয়ে বাড়ছে উদ্বেগ! দশ রাজ্যে পরিস্থিতি পর্যালোচনায় যাচ্ছে কেন্দ্রীয় দল

Google Oneindia Bengali News

উৎসবের মরশুমে ভয় ধরাচ্ছে করোনার নয়া প্রজাতি ওমিক্রন। স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে যে, ইতিমধ্যেই ভারতের ১০টি রাজ্যে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। নয়া প্রজাতিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪০০এর গণ্ডি। একই সঙ্গে একদিনে বাড়ল ভারতের কোভিড সংক্রমণ ও মৃত্যুর সংখ্যাও।

করোনা সংক্রমণ ২৯ থেকে বেড়ে ৩৭,স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত

ওমিক্রন নিয়ে বাড়ছে উদ্বেগ! দশ রাজ্যে পরিস্থিতি পর্যালোচনায় যাচ্ছে কেন্দ্রীয় দল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক শনিবার ঘোষণা করেছেন, যেভাবে ওমিক্রনের সংখ্যা বাড়ছে। সেই পরিস্থিতি পর্যালোচনা করার জন্য বিভিন্ন রাজ্যে বিশেষজ্ঞদের দল পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। যে রাজ্যগুলিতে করোনা ও ওমিক্রন সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে এবং টিকাকরণের গতি ধীর, এমন ১০টি রাজ্যে প্রতিনিধি দলকে পাঠানো হবে।

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া নির্দেশ অনুসারে যে জায়গায়গুলি কেন্দ্রীয় দল পাঠানো হচ্ছে। সেগুলি হল কেরালা, মহারাষ্ট্র, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, মিজোরাম, কর্ণাটক, বিহার, উত্তর প্রদেশ, ঝাড়খণ্ড এবং পাঞ্জাবে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের মতে, দেশে শনিবার করোনভাইরাসটির উচ্চ সংক্রমণযোগ্য ওমিক্রন স্ট্রেনের ৪১৫ টি ঘটনা খবর ছিল। শুক্রবারে তা ছিল ৩৫৮। এমনকি অনেক রাজ্য এর বিস্তার রোধ করার জন্য বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রকের মতে, ১৭ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে আবিষ্কৃত ৪১৫টি ওমিক্রন কেসের মধ্যে ১১৫ টি ইতিমধ্যেই কোভিড -19 ভাইরাস থেকে সুস্থ হয়েছেন।

মহারাষ্ট্রে ১০৮-এর সাথে সর্বাধিক ওমিক্রনে আক্রান্ত ছিল। তারপরে দিল্লিতে ৭৯, গুজরাট ৪৩, তেলেঙ্গানা ৩৮, কেরালা ৩৭, তামিলনাড়ু ৩৪ এবং কর্ণাটক ৩১ জন।

এর আগে শুক্রবার, ১৮৩ টি ওমিক্রন, কোভিড -19 ক্ষেত্রে সংক্রামিতদের ৭০ % উপসর্গবিহীন, বাকিদের মধ্যে মাঝারি উপসর্গ রয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

স্বাস্থ্য মন্ত্রকের সূত্রে জানা গিয়েছে, রাজ্যগুলিতে করোনার নতুন প্রজাতি ওমিক্রন সংক্রমণ ধরা পড়েছে বা করোনা সংক্রমণ বাড়ছে, সেখানে জিনোম সিকোয়েন্সিংয়ের হারও পর্যালোচনা করবেন কেন্দ্রীয় টিম। রাজ্য স্বাস্থ্য দফতরের সঙ্গে মিলিতভাবে পরিদর্শনের পর প্রয়োজনীয় সুপারিশও দেবেন তারা। প্রতিদিন সন্ধে ৭টার মধ্যে তাদের রিপোর্ট জমা দিতে হবে বলে জানিয়েছেন।

English summary
the center is sending special teams to get information about corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X