• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার দুগ্ধজাত পণ্য গুলির মূল্য বৃদ্ধিতে রাশ টানতে বৈঠকে কেন্দ্র

  • |

পেঁয়াজের অস্বাভাবিক দামের পর এবার সাধারণ মানুষের প্রধান মাথা ব্যথার কারণে বিভিন্ন প্রকার দুগ্ধজাত পণ্যে আকস্মিক মূল্যবৃদ্ধি। আর তারপরই এই মূল্যবৃদ্ধিতে রাশ টানতে এবার টনক নড়ল কেন্দ্র সরকারের।

এবার দুগ্ধজাত পণ্য গুলির মূল্য বৃদ্ধিতে রাশ টানতে বৈঠকে কেন্দ্র

সম্প্রতি দেশের বড় বড় ডেয়ারি ফার্ম গুলির সাথে এই বিষয়ে আগামী ৩রা জানুয়ারি একটি বৈঠক ডাকা হয়েছে কেন্দ্র সরকারের তরফে। সূত্রের খবর, ওই বৈঠকে উপস্থিত থাকতে চলেছে দেশের সমস্ত সমবায় ও বেসরকারি উভয় ক্ষেত্রের নেতৃস্থানীয় দুগ্ধ প্রক্রিয়া করণ সংস্থা গুলি।

এদিকে চলতি সপ্তাহেই দেখা যাচ্ছে আমুল, মাদার ডেয়ারি সহ একাধিক প্রথম সারির ডেয়ারি সংস্থা গুলি তাদের ছোট প্যাকেটের দুধের দামও প্রায় দু থেকে তিন টাকা বাড়িয়েছে। পাশাপাশি আরও জানা যাচ্ছে এই বছর অনেক কম পরিমাণে দুগ্ধজাত পণ্য উৎপাদন করেছে ডেয়ারি ফার্ম গুলি। চলতি বছরের অক্টোবর মাস থেকেই সেই ঘাটতি ক্রমশ প্রকট হতে শুরু করে বলে জানাচ্ছে ওয়াকিবহাল মহল।

যদিও বিশেষজ্ঞ মহলের ধারণা, দেশে শীতকালীন এই সময়ে ভালো খাবার ও জলের সহজ লভ্যতার কারণে গবাদি পশুগুলির শরীরের বর্ধিত তাপ অনেকটাই নিয়ন্ত্রণ থাকে। তাই অন্যান্য বছর এই সময় তুলনামূলক ভাবে এই সময়েই বেশি দুধ বা দুগ্ধজাত পণ্য উৎপাদন করা সম্ভব।

সূত্রের খবর, পশুপালন ও গবাদি পশু বিভাগের সচিব জানুয়ারির ৩ তারিখ ওই বৈঠকের সভাপতিত্ব করতে চলেছেন। ওই বিশেষ মিটিংয়ে সারা দেশে দুধের সামগ্রিক সহজলভ্যতা এবং সংরক্ষিত ডেইরি পণ্যগুলির পর্যাপ্ত স্টক নিয়েও আলোচনা হতে পারে বলে জানা যাচ্ছে।

একের পর এক সোনা উদ্ধার, কেন্দ্রবিন্দু কলকাতা

আবদুল কালামের নজরে সেই তিন ব্যক্তা কারা, যারা এই দেশকে দুর্নীতিমুক্ত করতে পারে?আবদুল কালামের নজরে সেই তিন ব্যক্তা কারা, যারা এই দেশকে দুর্নীতিমুক্ত করতে পারে?

English summary
After onion the center is now calls a meeting to control the pricke hike of dairy products
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X