• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্র সব রাজ্যের কাছে জঙ্গি তালিকা চেয়ে পাঠাল

সংসদ অবৈধ কার্যকলাপ (প্রতিরোধ) সংশোধনী বিল ২০১৯ পাস হওয়ার কয়েক মাস পরে, কেন্দ্র ভারতের মাটি থেকে হওয়া সন্ত্রাসীদের একটি তালিকা তৈরি করতে শুরু করেছে।

কেন্দ্র সব রাজ্যের কাছে জঙ্গি তালিকা চেয়ে পাঠাল


সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রক দেশের সমস্ত রাজ্যের কাছ থেকে জঙ্গি সংগঠন এবং অবৈধ কার্যকলাপ সম্পর্কে তথ্য চেয়ে পাঠিয়েছে। সংসদের শেষ অধিবেশনে জঙ্গি–দমন বিল পাশ হওয়ার পর এই প্রথমবার কেন্দ্র রাজ্য সরকারের কাছ থেকে তথ্য চেয়ে পাঠিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, রাজ্যের কোনও জায়গায় জঙ্গি কার্যকলাপ বা অবৈধ কোনও কাজ হলে তার তথ্য যেন স্বরাষ্ট্র মন্ত্রককে দেওয়া হয়।

প্রসঙ্গত, বিতর্কিত আইন নিয়ে সরকার ও বিরোধী দলগুলির মধ্যে অচলাবস্থার কয়েক দিন পরে অবৈধ কার্যক্রম (প্রতিরোধ) সংশোধনী (ইউএপিএ) বিলটি পাস হয়েছিল। সন্ত্রাস–বিরোধী বিলে সরকারকে ব্যক্তিদের সন্ত্রাসী হিসাবে মনোনীত করার ক্ষমতা দেওয়া হয়েছে।

সন্ত্রাস–বিরোধী বিলটি পাস হয় এ বছরের ২৪ জুলাই। অনেক নাটকের পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছিলেন যে এই বিলটি পাস হলে সন্ত্রাসের অবসান হবে এবং রাজ্যের ক্ষমতা এতে লঙ্ঘন করা হবে না। এর দু’‌মাস পরই রাজ্য সভায় পাস হয় অবৈধ কার্যকলাপ (‌প্রতিরোধ)‌ বিল।

English summary
the center has sent to all states a list of militants and details of their activities
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X