• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেহবুবা মুফতি, ওমর আবদুল্লার মুক্তির ব্যাপারে এখনও উদাসীন কেন্দ্র

  • |

কাশ্মীরের সমস্ত যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দিয়ে বিরোধী রাজনৈতিক নেতাদের বন্দি করে খর্ব করা হয় জম্মু-কাশ্মীরের বিশেষ অধিকার। সংবিধানের ৩৭০ ধারা বাতিল করার প্রায় চার মাস কেটে গেলেও রাজনৈতিক বন্দীদের মুক্তির ব্যাপারে এখনও উদাসীন কেন্দ্র।

মেহবুবা মুফতি, ওমর আবদুল্লার মুক্তির ব্যাপারে এখনও উদাসীন কেন্দ্র

বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে বলা হয় যে ৩৭০ধরা বাতিল করার পরে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তাই এই বন্দোবস্ত করা হয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে আরও বলা হয় যে আগস্টের চার তারিখ থেকে কাশ্মীরে প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার জন্য প্রচুর বিচ্ছিন্নতাবাদী নেতা ও কর্মী সহ কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী, সহ মোট ৫১৬১ জনকে বন্দি করা হয়।

তবে তাদের কবে মুক্তি দেওয়া হবে সেই নিয়ে কোনও নির্দিষ্ট সময়সীমা না দিয়ে সরকার বিষয়টি আদালতের দিকে ঠেলে দেয়। তাদের মুক্তির ব্যাপারে সরকারের তরফে বলা হয় যে যেহেতু এটা আদালতের ম্যাজিস্ট্রেটদের দেওয়া বিধান, তাই সরকারের পক্ষে তাদের মুক্তির ব্যাপারে কোনও সময়সীমা দেওয়া সম্ভব না।

চিদাম্বরমের ১০৬ দিনের কারাবাস প্রতিহিংসামূলক ছিল, টুইট রাহুল গান্ধীর

প্রসঙ্গত, কাশ্মীরের গত ৫ই আগস্ট সংবিধানের ৩৭০ ধরা বাতিল করার আগের রাতে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ, ওমর আব্দুল্লাহ, মেহবুবা মুফতি সহ বিভিন্ন খ্যাতনামা রাজনীতিবিদ কে গ্রেফতার করা হয়। তাদের মুক্তির ব্যাপারে একাধিকবার সরব হয়েছে বাম কংগ্রেস সহ একাধিক রাজনৈতিক দলের নেতা নেত্রীরা। বিরোধীরা অবশ্য দাবি করছে যে সরকার রাজনৈতিক বন্দীদের মুক্তির বিষয়টি আদালতের দিকে ঠেলে দিয়ে নিজেদের ঘাড় থেকে দায় এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে।

English summary
The Center does not want to say anything about the release of political prisoners in Jammu and Kashmir right now,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X