• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসম থেকে ২৯ কলাম আধা সেনা প্রত্যাহারে সিদ্ধান্ত কেন্দ্রের

  • |

কাশ্মীরের পর এবার অসম ও ত্রিপুরা থেকেও সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত কেন্দ্রের। কেন্দ্র বর্তমানে অসম থেকে ভারতীয় সেনা বাহিনীর ২৯ টি কলাম এবং ত্রিপুরা থেকে অসম রাইফেলসের দুটি সেনা কলাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে।

অসম থেকে ২৯ কলাম আধা সেনা প্রত্যাহারে সিদ্ধান্ত কেন্দ্রের


এই অঞ্চলে নাগরিকত্ব বিরোধী সংশোধন আইনের বিক্ষোভের প্রেক্ষিতে আইন-শৃঙ্খলা রক্ষায় স্থানীয় পুলিশ বাহিনীকে সহায়তার জন্য ১১ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বরের মধ্যে অসম ও ত্রিপুরায় এই বিপুল পরিমাণ সেনা মোতায়েন করা হয়।

এই প্রসঙ্গে সরকারের এক উচ্চপদস্থ আধিকারিক বলেন, “ বর্তমানে পরিস্থিতির বেশ কিছুটা উন্নতি হয়েছে এবং এই রাজ্যে গুলিতে গত কয়েকদিন ধরে নতুন কোনও অশান্তি বা বিক্ষোভের ঘটনার খবর পাওয়া যায়নি। তাই এখানে কর্মীরা বর্তমানে অলসতার মধ্যে রয়েছেন।”

এদিকে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রক জম্মু ও কাশ্মীরের নবগঠিত কেন্দ্রশাসিত অঞ্চল থেকে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর ৭২ টি সংস্থা প্রত্যাহারের নির্দেশ দিয়েছে। কেন্দ্র সরকারের জারি করা নির্দেশিকা অনুসারে, বর্তমানে ২৪ কোম্পানি সিআরপিএফ জওয়ানদের প্রত্যাহার করা হচ্ছে উপত্যকা থেকে। একই সাথে সীমান্ত সুরক্ষা বাহিনী বা বিএসএফ, কেন্দ্রীয় শিল্প সুরক্ষা বাহিনী, ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ এবং সশস্ত্র সীমা বলে জওয়ানদের মধ্যে প্রতিটির ১২টি কোম্পানিকে বর্তমানে কাশ্মীর থেকে দেশের অন্যত্র সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

দেশের বিভিন্ন অংশ সহ কাশ্মীরে সেনা প্রত্যাহার প্রসঙ্গে এই সময়েই উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয় স্বরাষ্ট্র মন্ত্রকে। জাতীয় সুরক্ষা উপদেষ্টা (এনএসএ) অজিত দোভাল, স্বরাষ্ট্রসচিব অজয় কুমার ভাল্লা, বিশেষ উপদেষ্টা কে বিজয় কুমার, সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত সহ অনেক উচ্চ পদস্থ সরকারি আধিকারিকই উপস্থিত ছিলেন বলে জানা যায়।

English summary
the center decided to withdraw 29 paramilitary columns from assam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X