• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে কেজরিওয়াল সরকারের ট্যাবলো বাতিল কেন্দ্রের

  • |

পশ্চিমবঙ্গের পর এবার কেন্দ্রের নিশানায় কেজরিওয়াল সরকার। সূত্রের খবর, সম্প্রতি প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে কেজরিওয়াল সরকারের ট্যাবলো বাতিল করেছে কেন্দ্র।

বাংলার পর এবার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে বাতিল আপের ট্যাবলো

সাহিত্য কলা পরিষদের কর্মকর্তাদের মতে কয়েকদিন আগেই দিল্লি প্রশাসনের তরফে ট্যবলোটির প্রস্তাবিত নীল নকশাটি সবুজ সংকেতের জন্য কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের কাছে পাঠানো হয়। তারপরই অনুমোদনের চতুর্থ পর্যায়ে প্রজাতন্ত্র দিবসের ওই অনুষ্ঠানে ট্যাবলোটির প্রদর্শন খারিজ করে কেন্দ্র সরকার।

এর আগে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি সরকার ২০১৭ ও ২০১৯ সালের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে শিক্ষা ও মহাত্মা গান্ধীর উপরে ট্যাবলোর থিম তৈরি করে। সেই সময় দুটি ক্ষেত্রেই সহজেই অনুমোদন দেয় প্রতিরক্ষা মন্ত্রক।

যদিও এর আগে এবারের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে একাধিক রাজ্যের ট্যাবলো বাতিলকে ঘিরে ক্রমশ বাড়তে থাকে রাজনৈতিক চাপানউতোর। বিজেপি শাসিত রাজ্য গুলি বাদে অন্যদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে ক্রমেই সুর চড়িয়েছে বিরোধীরা। এমতাবস্থায় আপ সরকারের ট্যাবলো বাতিলকে ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা।

সূত্রের খবর, এই বছর কেজরীওয়াল সরকারের ট্যাবলোর মূল থিম ছিল দিল্লির ঐতিহ্যশালী স্মৃতিসৌধ। এই প্রসঙ্গে দিল্লি প্রশাসনের এক উচ্চপদস্থ আধিকারিক বলেন, “আমাদের প্রস্তাবগুলি কেন্দ্র দু'বার গ্রহণ করেছে। যদিও এই বছর এটিকে প্রত্যাখ্যান করা হয়েছে। তবে, কেন্দ্রশাসিত অঞ্চলগুলি প্রজাতন্ত্র দিবসে প্রায়শই তাদের ট্যাবলো উপস্থাপনের সুযোগ পায় না।”

English summary
After Bengal this time Kejriwal governments was canceled on Republic Day by center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X