• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তাজমহলের দরজা খোলার আবেদন খারিজ হাইকোর্টে, সুপ্রিম কোর্টে যাচ্ছেন বিজেপি নেতা

Google Oneindia Bengali News

তাজমহলের দরজা খোলা নিয়ে বিজেপি নেতা রজনীশ সিংয়ের আবেদন খারিজ করে দিয়েছে এলাহাবাদ হাইকোর্ট! বৃহস্পতিবার এলাহাবাদ হাইকোর্ট তাজমহলের ইতিহাস তদন্তের জন্য এবং এর ২২টি তালাবদ্ধ কক্ষের দরজা খোলার জন্য একটি তথ্য অনুসন্ধান কমিটি গঠন করার আবেদন খারিজ করেছে। বিজেপি নেতা রজনীশ সিংয় এই আবেদন নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন৷

কী বলল কোর্ট!

কী বলল কোর্ট!

তাজমহলের পিছনের 'বাস্তব সত্য' খুঁজে বের করার জন্য একটি ফ্যাক্ট-ফাইন্ডিং কমিটি গঠনের আবেদন আদালতের বিচারযোগ্য বিষয় নয়৷ এটি আদালতের কাছে আবেদন করে বিচার করা যাবে না।


দুই, কক্ষগুলি খোলার বিষয়ে প্রার্থনার জন্য, ঐতিহাসিক গবেষণার একটি সঠিক পদ্ধতি থাকা প্রয়োজন৷এটি ইতিহাসবিদদের উপর ছেড়ে দেওয়া উচিত।


তিন, এই সমস্যাটি খতিয়ে দেখার জন্য একটি ফ্যাক্ট-ফাইন্ডিং কমিটিকে বলা আপনার অধিকারের আওতায় পড়ে না। এটি তথ্যের অধিকারের আওতায় পড়ে না!

কী বলা হয়েছিল বিজেপি নেতার পিটিশনে!

কী বলা হয়েছিল বিজেপি নেতার পিটিশনে!

পিটিশনে বলা হয়েছিল তাজমহলের ২২টি তালাবদ্ধ কক্ষের পিছনে 'সত্যের সন্ধান' করার জন্য একটি কমিট গঠন করা উচিৎ৷ গত সপ্তাহে এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চের সামনে এই আবেদনটি দাখিল করা হয়েছিল বিজেপির অযোধ্যা ইউনিটের মিডিয়া ইনচার্জ রজনীশ সিং-এর পক্ষ থেকে। পিটিশনটিতে কিছু ঐতিহাসিক এবং হিন্দু গোষ্ঠীর দাবির উদ্ধৃতি দেওয়া হয়েছে যে তাজমহলে সমাধিটি আসলে একটি পুরানো শিব মন্দির।

সুপ্রিম কোর্টে যাবেন বিজেপি নেতা!

সুপ্রিম কোর্টে যাবেন বিজেপি নেতা!

আবেদনকারী বিজেপি নেতা রজনীশ সিং তাজমহলের তালাবদ্ধ কক্ষগুলি পরীক্ষা করে প্রতিবেদন প্রকাশের জন্য ভারতীয় প্রত্নতাত্ত্বিক জরিপ দ্বারা বিশেষ কমিটি গঠনের দাবি করেছিলেন। হাইকোর্ট আবেদন খারিজ করার পরে, আবেদনকারীর রজনীশের আইনজীবী রুদ্র বিক্রম সিং বলেছেন যে তিনি ভারতের প্রত্নতাত্ত্বিক জরিপ বিভাগের সঙ্গে আলোচনার পর সুপ্রিম কোর্টে যাবেন।

English summary
The BJP leader is going to the Supreme Court to open Taj Mahal doors
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X