• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিনে সর্বোচ্চ টিকাকরণের লক্ষ্য, রয়েছে আরও পরিকল্পনা বিজেপির

Google Oneindia Bengali News

৭১ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার সকাল থেকেই টুইটার সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় মোদীকে শুভেচ্ছা জানানোর ধুম পড়ে যায়। এই দিনটিকে ঐতিহাসিক ও আরও স্মরণীয় করে তুলতে দেশে সর্বাধিক করোনার টিকাকরণের রেকর্ড গড়ার উদ্যোগ নিয়েছে বিজেপি। এছাড়াও ২০ দিনের মেগা ইভেন্ট '‌সেবা ও সমর্পণ অভিযান’‌–এর পরিকল্পনা করেছে মোদীর দল বিজেপি। মোদীর ২০ বছরের জনসেবাকে উৎসর্গ করে শুক্রবার থেকেই এই অভিযান শুরু হবে।

২০ দিনের অভিযানে কি কি থাকছে

২০ দিনের অভিযানে কি কি থাকছে

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী মনসুখ মাণ্ডব্য দেশবাসীর কাছে করোনার শট নেওয়ার আর্জি জানিয়ে বলেন, ‘‌চলো ভ্যাকসিন সেবা গ্রহণ করি এবং এখনও পর্যন্ত যাঁরা টিকা নেননি তাঁরা টিকা নিন, এটাই হবে প্রধানমন্ত্রী মোদীর জন্মদিনের উপহার।'‌ শুক্রবার দেশজুড়ে সর্বোচ্চ টিকাকরণের লক্ষ্য নিয়ে শাসক বিজেপি দলের নেতারা করোনা টিকাকরণের প্রচার শুরু করেন এবং রাজ্য সরকারকে এদিন অন্যন্য দিনের চেয়ে দ্বিগুণ টিকাকম করানোর আর্জি জানান। নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে এদিন বিজেপির ২ কোটি টিকাকরণের লক্ষ্য রয়েছে। তার জন্য আট লক্ষ স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, গত ২৭ অগাস্ট ভারতে একদিনে ১.‌০৩ কোটি টিকাকরণ হয়েছিল, যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ।

২০ দিনের মেগা ইভেন্ট, যা চলবে ৭ অক্টোবর পর্যন্ত। এই ৭ অক্টোবর ২০০১ সালে নরেন্দ্র মোদী গুজরাতের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন। এদিনকে স্মরণ করে বিজেপির পক্ষ থেকে ব্যাপক পরিচ্ছন্নতা অভিযান ও রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। এছাড়াও দেশের প্রতি প্রধানমন্ত্রীর কর্তব্যকে ধন্যবাদ জানিয়ে পাঁচ কোটি পোস্টকার্ড পাঠানো হবে দেশের বিভিন্ন পোস্ট অফিস থেকে। বিজেপি একটি বিবৃতিতে বলেন, ‘‌বিনামূল্যে শস্য ও দরিদ্রদের জন্য টিকাকরণ'‌-এর জন্য ধন্যবাদ জানিয়ে হোর্ডিং দেওয়া হবে, যা এই অভিযানের অংশ।

উৎসব পালন উত্তরপ্রদেশেও

উৎসব পালন উত্তরপ্রদেশেও

উত্তরপ্রদেশ, যেখানে আগামী বছর নির্বাচন রয়েছে, সেখানে বিজেপির কর্মীরা ৭১টি অঞ্চলের গঙ্গা নদী পরিস্কার অভিযানে নামবেন। দলের বিবৃতিতে বলা হয়েছে, ‘‌প্রধানমন্ত্রী মোদীর জীবন ও তাঁর সাফল্যকে কেন্দ্র করে এমন অনুষ্ঠানগুলিতে বুদ্ধিজীবী এবং বিখ্যাত ব্যক্তিত্বদের আমন্ত্রণ জানানো হবে। বিভিন্ন ভাষায়, বিশিষ্ট ব্যক্তিদের মতামত এবং নিবন্ধ প্রকাশ করা হবে যাতে বার্তাটি জনসাধারণের কাছে পৌঁছে যায়।'‌ জেলায় দেলায় স্বাস্থ্য শিবির ও প্রধানমন্ত্রী গরীব কল্যাণ যোজনার অন্তর্গত খাবার বিতরণ করা হবে। এখানে মহিলা নেতৃত্বদের প্রাধান্য দেওয়া হবে। বিজেপির সদস্যরা এও জানিয়েছেন যে সচেতনতা বাড়াতে ও মোদীকে ধন্যবাদ জানানোর লক্ষ্য নিয়ে দলের প্রতিনিধিরা প্রত্যেক টিকাকরণ কেন্দ্রে যাবেন।

অন্যান্য উদ্যোগ

অন্যান্য উদ্যোগ

এছাড়াও ২ অক্টোবর গান্ধী জয়ন্তী উপলক্ষ্যে ব্যাপক পরিচ্ছন্নতা অভিযান হবে। এর পাশাপাশি জনসাধারণকে খাদি ও স্থানীয় পণ্য ব্যবহার করার জন্য বার্তা পাঠানো হবে। বিজেপি কর্মীরা কোভিডে অনাথ শিশুদের নাম নথিভুক্ত করবেন যাতে তারা পিএম-কেয়ার তহবিল থেকে আর্থিক সহায়তা পেতে পারে। বিজেপি এও জানিয়েছে যে জন্মদিনে পাওয়া প্রধানমন্ত্রীর সব উপহার সরকারি ওয়েবসাইটে নিলামে তোলা হবে।

সেবা দিবস হিসাবে পালন

সেবা দিবস হিসাবে পালন

এখানে উল্লেখ্য, ২০১৪ সাল থেকে নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই বিজেপি মোদীর জন্মদিনকে ‘‌সেবা দিবস'‌ হিসাবে পালন করে। দলের পক্ষ থেকে সপ্তাহব্যাপী দেশজুড়ে সেবামূলক কাজ করা হয় তবে এই বছর একটু বিশেষ। কারণ মোদী প্রধানমন্ত্রী হিসাবে দু'‌দশক পূর্তি করেছেন তাই এবারের উৎসব চলবে ২০ দিন ধরে।



খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন পালন বিজেপি পার্টি অফিসে | Oneindia Bengali

English summary
BJP's 20-day special program on the occasion of Narendra Modi's birthday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X