• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২০ সালে আর স্বাভাবিক হচ্ছে না আন্তর্জাতিক উড়ান পরিষেবা! করোনার সঙ্কটের জেরে আরও বাড়ল নিষেধাজ্ঞা

  • |

এশিয়া হোক বা আমেরিকা, পৃথিবীর সর্বত্রই ফের জাঁকিয়ে বসছে করোনা প্রাদুর্ভাব। এমতাবস্থায় আন্তর্জাতিক বিমান পরিষেবা নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে দেখা গেল ভারত সরকারকে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়াতেই ৩১ ডিসেম্বর পর্যন্ত ভারতে সমস্ত যাত্রিবাহী আন্তর্জাতিক উড়ান বন্ধের সিদ্ধান্তের কথা জানাল য়ে দিল অসামরিক বিমান পরিবহণের ডাইরেক্টরেট জেনারেল বা ডিজিসিএ। বৃহঃষ্পতিবার এই প্রসঙ্গে একটি নয়া নির্দেশিকাও প্রকাশ করা হয়েছে ডিজিসিএ-র তরফে।

২০২০ সালে আর স্বাভাবিক হচ্ছে না আন্তর্জাতিক উড়ান পরিষেবা! করোনার সঙ্কটের জেরে আরও বাড়ল নিষেধাজ্ঞা

এই সময়ের মধ্যে ভারতে আসা ও ভারত থেকে যাওয়ার নির্ধারিত যাত্রিবাহী সমস্ত আন্তর্জাতিক উড়ানই বন্ধ থাকবে বলে নতুন নির্দেশিকায় স্পষ্ট জানিয়েছে ডিজিসিএ। তবে বিশেষ কিছু বিমান বন্দে ভারত মিশনের আওতায় থেকে যাতায়াত করবে বলে জানিয়েছে ডিজিসিএ। তবে এই বিধিনিষেধের আওতায় যে কার্গো বিমানগুলি পড়বে না বলেও জানা যাচ্ছে। তবে সামান্য কয়েকটি রুটে বাছাই করা কয়েকটি আন্তর্জাতিক উড়ান চলাচলের ছাড় দেওয়া হতে পারে বলে জানিয়েছে ডিজিসিএ। যদিও তা জরুরী দরকার বা বিশেষ প্রয়োজন ছড়া সম্ভব না বলেও স্পষ্ট করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই মহূর্তে গোটা বিশ্বের করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটির গণ্ডি পার করেছে। মারা গিয়েছেন ১৪ লক্ষের বেশি মানুষ। পাশাপাশী করোনার দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের সংক্রমণে ফের কাবু হয়ছে ইউরোপ, আমেরিকাও। উদ্বেগ বাড়াচ্ছে এশিয়ার দেশগুলিও। ওয়াকিবহাল মহলের ধারণা এমতাবস্থায় আর কোনও ঝুঁকিই নিতে চাইছে না ভারত সরকার। এদিকে গত ২৩ মার্চ দেশব্যাপী লকডাউন কার্যকর হওয়া পর থেকেই আন্তর্জাতিক বিমান পরিষেবায় নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্র। ২৫ মে থেকে "বন্দেভারত মিশন"-এর অন্তর্গত আন্তঃদেশীয় বিমান পরিষেবা চালু হলেও আজও স্বাভাবিক হয়নি সাধারণ যাত্রীবাহী বিমান পরিষেবা। এবার সেই নিষেধাজ্ঞার দিনক্ষণই আরও বাড়ল ভারত সরকার।

ক্ষমতার চাবিকাঠি হাতে পেয়েই মার্কিনিদের অভয় প্রদান জো বাইডেনের, কী বললেন প্রেসিডেন্ট ইলেক্ট?

English summary
International flight service is no longer normal in 2020! Due to the increase in corona, the ban was further increased
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X