India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ওমিক্রনের সাব ভ্যারিয়েন্ট বিএ.২ প্রভাব ভারতে বেশি, জানাল স্বাস্থ্য মন্ত্রক

Google Oneindia Bengali News

দেশে ক্রমশ চওড়া হচ্ছে করোনা গ্রাফ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশে করোনার পজেটিভ হারের রেট ১৭ শতাংশ বলে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। মন্ত্রণালয়ের উদ্দশ্যে সিনিয়র আধিকারিক লাভ আগরওয়াল বলেন,ভারতে বর্তমানে করোনা কেসের সংখ্যা প্রায় ২ লক্ষেরও বেশি।

ওমিক্রনের সাব ভ্যারিয়েন্ট বিএ.২ প্রভাব ভারতে বেশি, জানাল স্বাস্থ্য মন্ত্রক

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সাব ভ্যারিয়েন্ট বিএ.২ এর প্রভাব দেশে সবথেকে বেশি। কিন্তু বিদেশী বা যারা বিদেশ থেকে ভ্রমণ করে এসছেন তাঁদের ক্ষেত্রে বিএ.১ এর প্রভাব বেশি বলে জানান এনসিডিসির ডিরেক্টর সুজিত সিং।

স্বাস্থ্য মন্ত্রকের সূত্রে জানা গিয়েছে, মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু ও কর্ণাটকে করোনা সংক্রমণ শীর্ষে উঠেছে।

কিন্তু জায়গা করোনা সংক্রমণ নিয়ে আশার আলো দেখা যাচ্ছে। উত্তর প্রদেশ, দিল্লি, ওড়িশা, হরিয়ানা ও পশ্চিমবঙ্গে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা কমছে। কিন্তু পাশপাশি এর্নাকুলাম ও নাগপুরকে জেলা নিয়ে ক্রমশ বাড়ছে উদ্বেগ বলে জানাল স্বাস্থ্য মন্ত্রক।

সিনিয়র আধিকারিক লাভ আগরওয়াল জানান, দেশের ১১ টি রাজ্যে ৫০ হাজার করোনার অ্যাক্টিভ কেসের সংখ্যা রয়েছে, ১৪ টি রাজ্যে ১০ হাজার কেসের সংখ্যা রয়েছে। পাশাপশি ১১ টি দেশে ১০ হাজারের নীচে অ্যাক্টিভ কেসের সংখ্যা রয়েছে। তিনি এও জানান, ৫৫১ টি জেলায় ৫ শতাংশের বেশি অ্যাক্টিভ কেসের সংখ্যা দেখা গেছে ২৬ জানুয়ারি পর্যন্ত।

 Weather Update: আরও কয়েক ডিগ্রি কমবে তাপমাত্রা! একনজরে বাংলার জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস Weather Update: আরও কয়েক ডিগ্রি কমবে তাপমাত্রা! একনজরে বাংলার জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে আরও জানা গিয়েছে, এখন পর্যন্ত ভারতে ৯৫ শতাংশ মানুষ করোনার টিকার প্রথম ডোজ পেয়েছেন। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৭৪ শতাংশ লোক। সতর্কতা ডোজ পেয়েছেন ৯৭.৩ শতাংশ লোক।

মন্ত্রক সূত্র মারফত জানা গিয়েছে, ১৬ টি রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলগুলি থেকে যদি জাতীয় গড় করা হয় তাহলে দেখা ভারতে ১৫-১৮ বছর বয়সী যারা সদ্য করোনা টিকাপ্রাপ্ত হয়েছেন তাঁদের সংখ্যা বেশি। বৃহস্পতিবার দেশে ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৮৬ হাজার ৩৮৪ জন। মৃত্যু হয়েছে ৫৭৩ জনের।

English summary
Coca-Cola's new variant Omicron's sub variant BA. 2 has the most impact in the country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X