• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সর্বকালীন রেকর্ড ভারতীয় রেলের, মূলধনী ব্যয় বাড়তে চলেছে প্রায় ১৮ শতাংশ

  • |

চলতি অর্থ বছরে অর্থাৎ ২০২০-২১ সালে ভারতীয় রেলের মূল ব্যয় বাড়তে চলেছে প্রায় ১৮ শতাংশ। সূত্রের খবর, বর্তমানে তা ১.৬ ট্রিলিয়ন থেকে বেড়ে ১.৯ ট্রিলিয়ন হতে পারে বলে মনে করা হচ্ছে।

সর্বকালীন রেকর্ড ভারতীয় রেলের, মূলধনী ব্যয় বাড়তে চলেছে প্রায় ১৮ শতাংশ

এই প্রসঙ্গে ভারতীয় রেলের এই উচ্চপদস্থ কর্ম কর্তা বলেন, “আসন্ন বাজেটে রেলের বর্তমান মূল ব্যয় বেড়ে ১.৮-১.৯ ট্রিলিয়ন হবে বলে আমরা আশাবাদী। পাশাপাশি পরবর্তী দশ বছরের জন্য রেল ১৮ শতাংশ হারে বার্ষিক প্রবৃদ্ধির লক্ষ্য মাত্রা নিয়েছে।"

এদিকে কিছুদিন আগেই জানানো হয়েছে ২০২০ সালের প্রথমার্ধ থেকেই বাড়বে রেলের ভাড়া। এই প্রসঙ্গে ভারতীয় রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান বিকে যাদব জানিয়েছেন বর্তমানে যাত্রী ভাড়া ও পণ্য বোঝাই ট্রেনের ভাড়া বাডা়নোর সিদ্ধান্ত বিচার বিশ্লেষণে আছে। তবে ২০২০ গোড়াতেই বাড়তে পারে ট্রেনের ভাড়া।

সূত্রের খবর, জনপ্রিয় ব্যস্ততম রুট গুলিতেই প্রাথমিক ভাবে বাড়তে পারে এই ভাড়া। যদিও রেলের এই সিদ্ধান্তের পরই দৈনন্দিন খরচ বেড়ে যাওয়ায় মাথায় হাত মধ্যবিত্তের। রেল সূত্রে খবর, বিগত কয়েক বছরে রেলের ভাড়া বৃদ্ধি না করার ফলে ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে ভারতীয় রেল ৷ ২০১৭-১৮ সালে অপারেটিং রেশিও ১০ বছরে সব থেকে খারাপ হয়েছে বলে জানা যাচ্ছে। বর্তমানে ১ টাকা রোজগার করতে ৯৮.৪৪ টাকা খরচ করতে হয় রেলকে।

মেয়রের কাছে চা খেতে চাইলেন বিজেপি সাংসদ, রাজনৈতিক মহলে শোরগোল

English summary
In the current financial year, the cost of Indian Railways has risen from 1.6 trillion to 1.9
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X