• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের ১০ রাজ্যেই করোনা আক্রান্ত ৮৪ শতাংশ! উদ্বেগ বাড়িয়ে আড়াই লক্ষ ছুঁই ছুঁই

দেশের মধ্যে ১০টি রাজ্যের সংক্রমণ সবথেকে বেশি। দেশের ৮৪ শতাংশ সংক্রমণই হয়েছে বড় ১০টি রাজ্য থেকে। এবং এই দশ রাজ্য থেকেই মৃত্যু হয়েছে দেশের ৯৫ শতাংশ করোনা আক্রান্তের। এই ১০ রাজ্য হল মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাট, রাজস্থান, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, কর্ণাটক এবং বিহার।

ভারতের ১০ রাজ্যেই করোনা আক্রান্ত ৮৪ শতাংশ! উদ্বেগ বাড়িয়ে আড়াই লক্ষ ছুঁই ছুঁই

দিল্লি, তামিলনাড়ু, রাজস্থান, কর্ণাটক এবং মহারাষ্ট্রে পরীক্ষার হার সর্বাধিক। প্রতি মিলিয়নে সর্বাধিক নিশ্চিত হওয়া করোনা আক্রান্তের ক্ষেত্রে এই পাঁচ রাজ্যই সর্বোচ্চ স্থানে রয়েছে। মহারাষ্ট্র, গুজরাট, দিল্লি, মধ্যপ্রদেশ এবং বাংলা থেকে সর্বাধিক মৃত্যুর খবর পাওয়া গেছে। আর আক্রান্তের নিরিখে মৃত্যুর হারে সর্বোচ্চ হল গুজরাট, পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র এবং দিল্লি।

মহারাষ্ট্র, গুজরাট, বাংলা এবং মধ্যপ্রদেশ অতিরিক্ত আক্রান্তের নিরিখে মৃত্যুর হার। প্রতি ১০০ আক্রান্তের ক্ষেত্রে ৪ থেকে ৬ শতাংশ মৃত্যু হয়েছে। দিল্লি, তামিলনাড়ুতে কম পরীক্ষার হার। রাজস্থান এবং কর্ণাটকের মৃত্যুর হার ৩ শতাংশেরও কম। করোনা আক্রান্তের ক্ষেত্রে দশটি রাজ্যই দেশকে বিশ্বের ষষ্ঠ স্থানে পাঠি্য়ে দিয়েছে।

উল্লেখ্য, বর্তমানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় আড়াই লক্ষ ছুঁই ছুঁই। আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪৬ হাজার ছাড়িয়েছে। ইতালিকেও টপকে গিয়েছে ভারত। ইতালিকে পিছনে ফেলে এখন করোনা আক্রান্তের পরিসংখ্যানে ষষ্ঠ স্থানে ভারত। ২৪ ঘণ্টায় রেকর্ড আক্রান্ত ৯৯৭১ জন। আর মৃত্য ৬ হাজার ৯৭১। একদিন মৃত্যু ২৮৭।

৯ কোটি ৩০ লক্ষ মানুষকে বিনা মূল্যে রেশন দিচ্ছে তৃণমূল সরকার

বিশ্বে করোনায় সুস্থতার হার বাড়ছে! 'হার্ড ইমিউনিটি' নিয়ে কী বলছেন বিশেষজ্ঞরা

English summary
The 10 states with highest confirmed cases of coronavirus spread anxiety in India. 84% of the total cases and 95% of the fatalities in 10 states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X