• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একাধিক সন্ত্রাসী হামলার ষড়যন্ত্রে যুক্ত! ১৭ জন আইসিস জঙ্গির বিরুদ্ধে চার্জশিট জমা এনআইএ-র

  • |

দক্ষিণ ভারতে একাধিক নাশকতার সঙ্গে পরিকল্পনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে এবার ১৭ জন ইসলামিক স্টেট জঙ্গির বিরুদ্ধে চার্জশিট জমা এনআইএ। সূত্রের খবর, তামিলনাড়ু, কর্নাটক সহ দক্ষিণ ভারতের একাধিক জঙ্গি নাশকতামূলক ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগেই মূলত এই চার্জশিট ফাইল করা হয়েছে। এদিকে ২০১৭ সাল থেকেই এই তালিকায় থাকা কুখ্যাত জঙ্গি খাজা মোহিদিনের খোঁজ করছেন গোয়েন্দারা।

তালিকায় নাম রয়েছে কোন কোন দুষ্কৃতির

তালিকায় নাম রয়েছে কোন কোন দুষ্কৃতির

এছড়াও এনআইয়ের তালিকায় নাম রয়েছে মধ্যে তামিলনাড়ুর বাসিন্দা আবদুল সামাদ, তৌফিক, সায়েদ আলি নাভাস, জাফার আলি, আবদুল শামিনের। পাশাপাশি নাম রয়েছে কর্নাটকের সালিম খান,মহম্মদ হানিফ খান, মহম্মদ মানসুর আলি খান, ইমরান খান, হুসেন শরিফ, মহম্মদ জায়েদ, এজাজ পাসা, জাবিবুল্লা, সায়েদ ও ফাসিউর রেহমানের।

এনআইের তদন্তে তামিলনাড়ু যোগ

এনআইের তদন্তে তামিলনাড়ু যোগ

গোয়ান্দা সূত্রে খবর, ইতিমধ্যেই দক্ষিণ ভারতের একাধিক শহরে আইসিস জঙ্গিদের স্লিপার সেলও গড়ে উঠেছে। এদিকে কুখ্যাত দুষ্কৃতি মোহিদিন আবার আইএস কম্যান্ডার হাজা ফাকরুদ্দিনের ঘনিষ্ঠ। সূত্রের খবর, এই হাজাই প্রথম ভারতীয় হিসাবে ২০১৪ সালে আইএসে যোগ দিয়েছিল। এরা দু'জনেই তামিলনাড়ুর কুড্ডালোরের বাসিন্দা বলে জানা যাচ্ছে।

কর্নাটকের ১৫টি জায়গায় তল্লাশি অভিযান চালায় এনআইএ

কর্নাটকের ১৫টি জায়গায় তল্লাশি অভিযান চালায় এনআইএ

গোয়েন্দা সূত্রে খবর, চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে কর্নাটকের ১৫টি জায়গায় তল্লাশি অভিযান চালায় এনআইএ। বর্তমানে চার্জশিটে নাম থাকা ১৭ জন জঙ্গীর একে অপরের ভালোরকম যোগাযোগ ছিল বলেও বলেও জানা যাচ্ছে। সূত্রের খবর, তামিলনাড়ু, কর্নাটক, কেরল বিভিন্ন জায়গায় কট্টর হিন্দুত্ববাদী নেতা হত্যা, দাঙ্গা বাঁধানোর পরিকল্পনা করছিল এই আইএস জঙ্গিরা।

 তৈরি হয়েছিল ‘আল হিন্দ’ নামের একটি জঙ্গি গোষ্ঠীও

তৈরি হয়েছিল ‘আল হিন্দ’ নামের একটি জঙ্গি গোষ্ঠীও

গোয়েন্দাদের অনুমান একাধিক নাশকতামূলক কাজের জন্য আইএস-র প্রধান দফতর থেকে তাদের কাছে বিপুল অর্থ সাহায্যের পাশাপাশি অনেক আগ্নেয়াস্ত্রও পাঠানো হয়েছে। এই জঙ্গিরা মিলে ‘আল হিন্দ' গোষ্ঠী নামে একটি সংগঠনও তৈরি করেছিল বলে জানা যাচ্ছে। গত কয়েক মাসে সংগঠনের নতুন করে শক্তিবৃদ্ধি করতে দক্ষিণভারতের একাধিক রাজ্য থেকে সমনষ্ক যুবকদের দলে টানারও চেষ্টা করে তারা। এই কাজের নেতৃত্বে ছিল কুখ্যাত জঙ্গি মোহিদিন ও হাজা ফাকরুদ্দিন।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে ফের মুখ্যমন্ত্রীকে নিশানা সায়ন্তন বসুর

করোনা মোকাবিলায় মোদী সরকারের সমালোচনা, এক সপ্তাহেই দেশ ১০ লক্ষে পৌঁছাবে টুইট রাহুল গান্ধীর

English summary
terrorism by isis nia-has-filed-chargesheets against 17 isis militants alleged to be involved in multiple terrorist attacks conspiracy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X