• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর উপত্যকার শান্তি বিঘ্নিত করতে জঙ্গি-চক্রান্ত! সাধারণ বাসিন্দাদের হুমকি চিঠি

যত দিন যাচ্ছে কাশ্মীরে স্বাভাবিক অবস্থা ফিরে আসছে। এমনটাই দাবি প্রশাসনের। আর এতেই বিপাকে পড়ছে সেরাজ্যে কাজ করা পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠনগুলি। নিজেদের অবস্থান বজায় রাখতে, জঙ্গিরা স্কুল ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিরুদ্ধে সাধারণ বাসিন্দাদের হুমকি দিচ্ছে। জঙ্গিদের হুমকি সম্বলিত একটি চিঠি সামনে এসেছে। সেখানে বলা হয়েছে, বালিকারা বাড়ির বাইরে বেরোতে পারবে না।

কাশ্মীর উপত্যকার শান্তি বিঘ্নিত করতে জঙ্গি-চক্রান্ত! সাধারণ বাসিন্দাদের হুমকি চিঠি

লস্কর-ই-তৈবা এবং হিজবুল মুজাহিদিনের তরফে এই ধরনের হুমকি চিঠি দেওয়া হচ্ছে। চিঠিতে তারা দাবি করেছে, স্বাধীনতার খুব কাছেই তারা পৌঁছে গিয়েছে। সমর্থনের মাধ্যমে সেই পদ্ধতিকে আরও জোরদার করতে হবে। একটি চিঠিতে বলা হয়েছে, বাসিন্দাদের কারওই তাদের বাড়ি থেকে বেরনো উচিত নয়। ট্যাক্সি চালকদের হুমকি দিয়ে বলা হচ্ছে, তাদের গাড়ির রেজিস্ট্রেশন নম্বরের ওপর নজরদারি চালানো হচ্ছে। যারা এই পরিষেবা দিচ্ছে, তাদের ফল ভুগতে হতে পারে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এলাকায় শান্তি বিঘ্নিত করতে জঙ্গিরা সাধারণ মানুষকে টার্গেট করছে। বৃহস্পতিবার রাতে শ্রীনগরের পারিম্পোরা এলাকায় ৬৫ বছর বয়স্ক দোকানদারকে হত্যা করে জঙ্গিরা। দোকান খোলা রাখার জন্যই তাঁকে হত্যা করা হয় বলে জানা গিয়েছে। রাজ্য পুলিশ সূত্রে জানা গিয়েছে, জঙ্গিরা ওই দোকানদারকে লক্ষ্য করে গুলি চালায়। আশঙ্কাজনক অবস্থায় ওই দোকানদারকে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয়।

এর আগে এক ট্রাকচালককেও হত্যা করেছিল জঙ্গিরা। অনন্তনাগের বিজবেহেরায় পাথর ছুড়ে এই ট্রাকচালককে হত্যা করা হয়েছিল। এই ঘটনায় পুলিশ দ্রুত ব্যবস্থাগ্রহণ করে। অভিযুক্তদের চিহ্নিত করে তাদের গ্রেফতার করা হয়। প্রশাসনের তরফে জানানো হয়েছে, ভবিষ্যতে এই ধরনের ঘটনা বন্ধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

জঙ্গিরা যাতে রাজ্যে শান্তিশৃঙ্খলা বিঘ্নিত করতে না পারে, তার জন্য সতর্কতা নেওয়া হয়েছে। বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, খুব তাড়াতাড়ি শান্তি ফেরাতে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

English summary
Terror outfits of Jammu and Kashmir have been threatening local residents in the region
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X