• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গাড়ি বিস্ফোরণে অভিযুক্তদের বিরুদ্ধে UAPA ধারায় মামলা! আইএস যোগের সম্ভাবনা

কোয়েম্বাটুরে রাস্তায় ঘটা গাড়ি বিস্ফোরণের ঘটনা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। ক্রমশ স্পষ্ট হচ্ছে জঙ্গি যোগ। ইতিমধ্যে এই ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। ইতিমধ্যে ধৃতদের বিরুদ্ধে ইউএপিএ-ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতদের জেরা
  • |
Google Oneindia Bengali News

কোয়েম্বাটুরে রাস্তায় ঘটা গাড়ি বিস্ফোরণের ঘটনা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। ক্রমশ স্পষ্ট হচ্ছে জঙ্গি যোগ। ইতিমধ্যে এই ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। ইতিমধ্যে ধৃতদের বিরুদ্ধে ইউএপিএ-ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতদের জেরা করে ঘটনার সূত্রে পৌঁছানোর চেষ্টা করছেন তদন্তকারীরা।

গাড়ি বিস্ফোরণে অভিযুক্তদের বিরুদ্ধে UAPA ধারায় মামলা!

গাড়ি বিস্ফোরণের ঘটনায় ইতিমধ্যে গাড়ির চালকের মৃত্যু হয়েছে। তবে মৃত্যু হলেও ওই ব্যক্তির কার্যকলাপের যে তথ্য আসছে তা যথেষ্ট সন্দেহ জাগাচ্ছে বলে জানা যাচ্ছে। বলে রাখা প্রয়োজন, ঘটনার পরেই ধৃতদের বাড়িতে তল্লাশি চালায় পুলিশ আধিকারিকরা,। প্রায় ৭৫ কিলো বিস্ফোরক পুলিশ উদ্ধার করেছে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে জানা গিয়েছে মৃত মুনিবের বাড়ি থেকে পটাসিয়াম নাইট্রেট, অ্যালুমিনিয়াম পাউডার, সালফার এবং কাঠকয়লা উদ্ধার করা হয়েছে। মুনিব বাড়িতে বোমা তৈরি করার পরিকল্পনা করেছিল বলে প্রাথমিক তদন্তে পুলিশ মনে করছে। কোয়াম্বাটুর পুলিশের তরফে জানানো হয়েছে, সম্ভবত পরবর্তী হামলার জন্য এই বিস্ফোরকগুলো মুবিন সংগ্রহ করেছিল।

আর এই সমিওস্ত তথ্য সামনে আসার পরেই ইউএপিএ-ধারায় মামলা রিজু হয়েছে বলে জানা যাচ্ছে। এমনকি ধৃতদের দফায় দফায় জেরা করা হচ্ছে। এই গাড়ি বিস্ফোরণের ঘটনায় জঙ্গি যোগ নিয়ে কার্যত নিশ্চিত তদন্তকারীরা। এমনকি আইএস জঙ্গি সংগঠনের মদত থাকার বিষয়টিও তদন্তকারীরা উড়িয়ে দিতে পারা যাচ্ছে না বলে খবর।

বলে রাখা প্রয়োজন, ঘটনায় যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে তাঁদের মধ্যে ১৯৯৮ সালের কয়েম্বাটুর সিরিয়াল ব্লাস্টের ঘটনায় মূল অভিযুক্তের ভাই রয়েছেন বলেও জানা যাচ্ছে। বলে রাখা প্রয়োজন, ঘটনার পরেই বিস্ফোরণের পরেই পুলিশের ছয়টি দল তদন্ত শুরু করেছে।

এমনকি ঘটনায় মৃত মুবিনের গাড়ি, সিলিন্ডার, গাড়ির মধ্যে থাকা অন্যান্য জিনিস পর্যবেক্ষণ করেছে। তদন্ত শুরু করে। গাড়ির মালিকানা ও এলপিজি গ্যাসের সিলিন্ডারগুলো কোথা থেকে সংগ্রহ করা হচ্ছে, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানা যাচ্ছে। বলে রাখা প্রয়োজন, গাড়িতে দুটি সিলিন্ডার ছিল। যার মধ্যে একটি বিস্ফোরণ হয় বলে খবর। আর এরপরেই একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে।

English summary
terror links in Coimbatore car blast case, 5 arrested
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X