• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে সন্ত্রাসের জাল ছড়াতে ব্যবহার হচ্ছে সুন্দরী যুবতীদের 'হানি ট্র্যাপ'

পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলি কাশ্মীরের যুবক সম্প্রদায়কে উসকিয়ে সন্ত্রাসবাদের পথে ঠেলে দিতে হানি ট্র্যাপের ব্যবহার করছে। এই হানি ট্র্যাপে ব্যবহার করা মেয়েদের দিয়ে অস্ত্র পাচার, জঙ্গিদের সীমান্ত পার করানো ইত্যাদি কাজ করানো হচ্ছে বলে গোয়েন্দাদের গোপন রিপোর্টে উঠে এসেছে।

কাশ্মীরে সন্ত্রাসবাদের জাল ছড়াতে এবার ব্যবহার হচ্ছে হানি ট্র্যাপ, চাঞ্চল্যকর তথ্য ফাঁস গোয়েন্দাদে

গোয়েন্দাদের হাতে গ্রেফতার হয়েছে সঈদ শাজিয়া নামে এক যুবতী। বছর ত্রিশের যুবতী বান্দিপোরার বাসিন্দা। দেখা গিয়েছে, তার ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বহু কাশ্মীরি যুবক ফলোয়ার হয়ে রয়েছে। এই ধরনের যুবতীদের টোপ হিসাবে ব্যবহার করা হচ্ছে।

আইপি অ্যাড্রেস ধরে তদন্ত করে গোয়েন্দারা জেনেছেন, শাজিয়া গত কয়েকমাসে বহু ছেলের সঙ্গে সোশ্যাল সাইটে কথা বলেছেন। তাদের সঙ্গে দেখা করার প্রতিশ্রুতি দিয়েছেন। তবে তার বদলে কোনও একটি কাজ করতে বলেছেন। এই শাজিয়ার সঙ্গে পুলিশেরও কয়েকজনের যোগাযোগ ছিল বলে জানা গিয়েছে।

জেরায় শাজিয়া জানিয়েছে, তার মতো আরও কয়েকজন মহিলা কাশ্মীর জুড়ে এই কাজ করছে। তাদের সকলের কাজ হল যুবকদের সন্ত্রাসবাদে উৎসাহিত করে মোহ দেখিয়ে এপথে ঠেলে আনা।

শাজিয়ার গ্রেফতারির আগেই আশইয়া জান নামে বছর ২৮ এর যুবতীকে ২০টি গ্রেনেড সহ গ্রেফতার করা হয়। তারপরই শাজিয়া ধরা পড়ে। ফলে গোয়েন্দাদের কাছে স্পষ্ট হয়ে গিয়েছে যে এবার কাশ্মীরে মেয়েদের টোপ হিসাবে জঙ্গিরা ব্যবহার করতে শুরু করেছে।

English summary
Terror groups in Kashmir use women to 'honey trap' youths, warn intelligence officials
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X