• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যুদ্ধকালীন তৎপরতায় চলছে শেষ মহূর্তের প্রস্তুতি! ভোটগণনা কেন্দ্রের তালিকা প্রকাশ কমিশনের

  • |

রাত পোহালেই গুরু গণনা। তার আগে ক্রমেই চড়ছে উত্তেজনার পারদ। এদিকে বুথ ফেরত সমীক্ষায় ইতিমধ্যেই এনডিএ জোটকে বড়সড় গোল দিয়ে বিরোধী মহাজোট দীর্ঘ ব্যবধানে এগিয়ে গেলেও কোনও কিছুতেই কর্ণপাত করতে রাজি নয় গেরুয়া শিবির। এদিকে ১০ নভেম্বরের গণনা পর্বের আগে নির্বাচন কমিশনের তরফে যুদ্ধকালীন তৎপরতায় চলছে শেষ মহূর্তের প্রস্তুতি।

ভোট গণনাকে ঘিরে ক্রমেই বাড়ছে উত্তাপ

ভোট গণনাকে ঘিরে ক্রমেই বাড়ছে উত্তাপ

সূত্রের খবর, ইতিমধ্যেই গোটা রাজ্যের গণনা পর্বের জন্য মোট ৫৫ টি গণনা কেন্দ্রও তৈরি করা হয়েছে নির্বাচন কমিশনের তরফে। পাশাপাশি আনুষাঙ্গিক কাজের জন্য ৪১৪টি আবাসন হলও ঠিক করা হয়েছে বলে খবর। প্রসঙ্গত উল্লেখ্য, বিহারের ৩৮ টি জেলায় গত ২৮ অক্টোবর, ৩ নভেম্বর ও ৭ নভেম্বর তিন দফায় নির্বাচনী প্রক্রিয়া শেষ হয়।

চারটি জেলাতেউ সর্বোচ্চ গণনা কেন্দ্র

চারটি জেলাতেউ সর্বোচ্চ গণনা কেন্দ্র

এদিকে এর মধ্যে ৪ টি জেলাতেই ৩ টি করে গণনা কেন্দ্র তৈরি করা হয়েছে কমিশনের তরফে। এই তালিকায় রয়েছে পূর্ব চম্পারণ, গয়া, সিওয়ান এবং বেগুসরাইয়ে। এর মধ্যে পূর্ব চম্পারণে রয়েছে ১২টি বিধানসভা কেন্দ্র, গয়ায় রয়েছে ১০টি বিধানসভা কেন্দ্র, সিওয়ানে ৮টি এবং বেগুসরাইয়ের ৭টি বিধানসভা কেন্দ্র। বাকী সমস্ত জেলাতেই সর্বোচ্চ এক বা দুটি করে গণনা কেন্দ্র রয়েছে বলে কমিশনের তরফে জানানো হয়েছে।

উদ্বেগ বাড়াচ্ছে মারণ করোনা

উদ্বেগ বাড়াচ্ছে মারণ করোনা

এদিকে করোনা সংক্রমণও নতুন করে মাথাচাড়া দিচ্ছে গোটা রাজ্যে। এদিকে মধ্যেই বিহারে মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২২ হাজার গণ্ডি পার করেছে। একথা মাথায় রেখে গণনাকালীন সময়ে করোনা বিধি মেনে চলার ক্ষেত্রেও একগুচ্ছ বিধিনিষেধও প্রকাশ করা হয়েছে কমিশনের তরফে। মাস্ক পড়া বাধ্যমূলক করার পাশাপাশি প্রতিটি গণনা কেন্দ্রের বাইরে যথেচ্ছ পরিমাণে স্যানিটাইজারেরও ব্যবস্থা রাখা হয়েছে।

পাটনার ভোট গণনা হবে মাত্র ১টি গণনা কেন্দ্রে

পাটনার ভোট গণনা হবে মাত্র ১টি গণনা কেন্দ্রে

এদিকে রাজধানী শহর পাটনাতে ১৪টি বিধানসভা কেন্দ্রের ভোট গণনা হবে মাত্র একটি সেন্টারে গণনা হবে বলে জানা যাচ্ছে। এ এন কলেজেই করা হয়েছে গণনার ব্যবস্থা। কমিশনের তরফে বলা হয়েছে এই কলেজেই প্রায় ৩০ টি সেমিনার হলকে গণনা কাজের জন্য ব্যবহার করা হবে। এদিকে স্ট্রং রুম গুলির জন্য ইতিমধ্যেই ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন বিহারের চিফ ইলেক্টোরাল অফিসার এইচ আর শ্রীনিবাস।

কলকাতাঃ বিধি না মানলেই সংক্রমণ বাড়বে, চিকিৎসক মহলের তরফে রেলকে চিঠি

রাজ্যের সঙ্গে বৈঠকে বসার আগেই বড় সিদ্ধান্ত নিল রেল, ভিড় সামলাতে নতুন পদক্ষেপ

English summary
Election Commission has issued a statement regarding the preparation of the counting center for the Bihar Assembly elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X