• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বোরখা পরে ঘুরে বেড়াচ্ছেন কেরলের মন্দিরের পুরোহিত, তাজ্জব স্থানীয় বাসিন্দারা

বোরখা পরে ঘুরে বেড়াচ্ছেন কেরলের মন্দিরের পুরোহিত, তাজ্জব স্থানীয় বাসিন্দার
Google Oneindia Bengali News

কর্ণাটকে শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব পরা নিয়ে জোর বিতর্ক চলছে। হাইকোর্ট রাজ্য সরকারের নির্দেশকেই স্বাগত জানিয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরা যাবে না। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন আবেদনকারীরা। এই পরিস্থিতির মধ্যে কেরলের এক মন্দিরের পুরোহিতকে বোরখা পরা অবস্থায় দেখা গেল। যার জেরে জোর বিতর্কের সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে ওই পুরোহিতকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

 বোরখা পরে ঘুরে বেড়াচ্ছেন কেরলের মন্দিরের পুরোহিত, তাজ্জব স্থানীয় বাসিন্দার

কেরলের কোয়িলান্ডিতে বোরখা পরা একজনকে সন্দেহজনকভাবে এদিক ওদিক ঘুরতে দেখা যায়। ৭ অক্টোবর এক অটোচালকের সন্দেহ হয়। তিনি পুলিশের দ্বারস্থ হন। দেখা যায়, বোরখার ভিতর কোনও মহিলা নয়, স্থানীয় মন্দিরের পুরোহিত। জানা গিয়েছে পুরোহিতের নাম জিষ্ণু নাম্বুথিরি। পুলিশ তাকে আটক করে থানায় যান।

জেরার মুখে পুরোহিত জানিয়েছেন, তাঁর চিকেন পক্স হয়েছিল। সেই চিকেন পক্স যাতে ছড়িয়ে না পরে, সেই কারণেই তিনি বোরখা পরে ঘুরে বেড়াচ্ছিলেন। যদিও পুলিশ পুরোহিতের শরীরে চিকেন পক্সের কোনও সন্ধান পায়নি। কেন মন্দিরের ওই পুরোহিত এই পোশাক পরে রাস্তায় বেরিয়েছিল, তার সঠিক উত্তর পাওয়া যায়নি। কেরল পুলিশ সূত্রে জানানো হয়েছে, মেপ্পায়ুর কাছে একটি মন্দিরে পুরোহিত হিসাবে ওই যুবক কাজ করেন।

পুলিশের তরফে জানানো হয়, এক যুবককে বোরখা পরে ঘুরতে দেখে স্থানীয় অটো চালকদের সন্দেহ হয়। তাঁরা পুলিশে খবর দেয়। পুলিশ যুবককে আটক করে নিয়ে যায়। ওই যুবকের বিরুদ্ধে কোনও অপরাধের ইতিহাস নেই। অটো চালকরা কোনও অপরাধের অভিযোগ করেনি। যুবকের পরিবারের সদস্যরা এলে তাঁর নাম ও ঠিকানা যাচাই করে ছেড়ে দেওয়া হয়। বোরখা এক ধরনের ঢিলেঢালা পোশাক যা মাথা থেকে পা পর্যন্ত ঢাকা থাকে। সাধারণ মুসলিম মেয়েদের একাংশ বোরখা পরেন।

কর্ণাটক সরকার শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব নিষেধাজ্ঞা করা হয়। এর বিরোধিতা করে মুসলিম ছাত্রীরা কর্ণাটকের হাইকোর্টে দ্বারস্থ হয়। হাইকোর্টের তরফে রাজ্যের নির্দেশকেই বহাল রাখে। এরপর হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে আবেদনকারীরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। সুপ্রিম কোর্টে বর্তমানে এই মামলার শুনানি চলছে। সুপ্রিম কোর্টে হিজাব সংক্রান্ত মামলায় কর্ণাটকের হয়ে সওয়াল করেন সলিসিটর জেনারেল তুষার মেহতা, অতিরিক্ত সলিসিটর জেনারেল কে এম নটরাজ এবং সে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল প্রভুলিং কে নাভাদগি। আবেদনকারীদের হয়ে সুপ্রিম কোর্টে সওয়াল করছেন সলমন খুরশিদ এবং দুষ্যন্ত দাভে

অনুব্রতর দেহরক্ষী সায়গলকে হেফাজতে নিতে হাইকোর্টের শরণাপন্ন, রবিবারই শুনানি চায় ইডিঅনুব্রতর দেহরক্ষী সায়গলকে হেফাজতে নিতে হাইকোর্টের শরণাপন্ন, রবিবারই শুনানি চায় ইডি

English summary
Temple priest caught wearing burqa in Kerala
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X