• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাধীনতার আন্দোলনের পর দেশের সবচেয়ে বড় জন আন্দোলনের জয়: আদবানী

অযোধ্যার রামমন্দির আন্দোলন যাঁদের নেতৃত্বে মাত্রা পেয়েছিল তাঁদের মধ্যে একজন এলকে আদবানী। বিজেপির এই প্রবীণ নেতা যে সঙ্ঘ ঘনিষ্ঠ তা বলার অপেক্ষা রাখে না। রাম মন্দিরে বিতর্কিত জমি মামলায় একসময় তাঁরও নাম জড়িয়েছে। যদিও পরে তাঁর বিরুদ্ধে অভিযোগ খারিজ হয়ে যায়।

স্বাধীনতার আন্দোলনের পর দেশের সবচেয়ে বড় জন আন্দোলনের জয়: আদবানী

সেই বৃদ্ধ নেতার বাড়িতে আজ খুশির আমেজ। সুপ্রিম কোর্টের দায় বেরোনোর পর সবচেয়ে বেশি আনন্দ তাঁরই হয়েছে। রায় শোনার পর তাই এল কে আদবানী বলেছেন, 'ভারতের স্বাধীনতা আন্দোলনের পর সবচেয়ে বড় জনআন্দোলনের জয় হয়েছে আজ। এই আন্দোলনরে এগিয়ে নিয়ে যাওয়ার শক্তি আমাকে ঈশ্বরই দিয়েছিলেন। তাই তাঁকে সবার আগে ধন্যবাদ জানাই।'

অযোধ্যার বিতর্কিত জমি মামলার রায় শোনার পর উমা ভারতী তাঁর বাড়িতে ছুটে গিয়েছিলেন। প্রবীণ নেতার সঙ্গে দেখা করে তাঁর জয়ের আনন্দ ভাগ করে নিয়েছেন উমা। একই সঙ্গে তিনি জানিয়েছেন আজ তাঁর জন্য অযোধ্যার বিতর্কিত জমি মামলার রায়দান সম্ভব হয়েছে। তিনি ছিলেন এই আন্দোলনের অন্যতম পুরোধা।

২৯ বছর পর অযোধ্যা বিতর্কের অবসান ঘটিয়েছে সুপ্রিম কোর্টে। বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরির নির্দেশ দিয়ে সুন্নি ওয়াকফ বোর্ডকে পৃথকভাবে মসজিদ তৈরির জন্য ৫ একর জমি দান করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। এই রায় শোনার সঙ্গে সঙ্গে উচ্ছ্বাস শুরু হয়ে গিয়েছে বিজেপি ও সঙ্ঘ পরিবারের নেতাকর্মীদের মধ্যে।

English summary
Temple Movement is the biggest since India Freedom Movement,says Advani
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X