• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২-৩ ডিগ্রি কমবে তাপমাত্রা, দহন জ্বালা থেকে রেহাইয়ের পূর্বাভাস দিল IMD

Google Oneindia Bengali News

অবশেষে কিছুটা স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস। তাপমাত্রার পারদ ২-৩ ডিগ্রি কমবে আগামী কয়েকদিন। তাপ প্রবাহের তীব্রতা কিছুটা হলেও কমবে। নইলে গত কয়েক সপ্তাহ ধরে দহন জ্বালায় পুড়ছে গোটা দেশ। তার মধ্যে আইএমডির এই পূর্বাভাস অনেকটাই স্বস্তির খবর শুনিয়েছে। কাজেই আগামী ৩-৪ দিন মেঘলা আকাশ আর বৃষ্টির স্বস্তি মিলবে। কাজেই কিছুটা হলেও তাপমাত্রার পারদ কমবে।

কমবে তাপমাত্রা

কমবে তাপমাত্রা

গ্রীষ্মের তীব্র দহন জ্বালা থেকে কিছুটা মুক্তির কথা শোনাল হাওয়া অফিস। আগামী ৩ দিন উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রার পারদ ২-৩ ডিগ্রি কমবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। আপাতত আগামী কয়েকদিন দিল্লি, হরিয়ানা, চণ্ডীগড়, দক্ষিণ উত্তর প্রদেশ, হিমাচল প্রদেশ,ছত্তিশগড়, তেলঙ্গানায় তাপমাত্রার পারদ কমবে। তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস।

মেঘলা আকাশ ঝড়-বৃষ্টির পূর্বাভাস

মেঘলা আকাশ ঝড়-বৃষ্টির পূর্বাভাস

আগামী তিন-চার দিন উত্তর-পশ্চিম ভারতের একাধিক রাজ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামিকাল ঈদ। কাজেই গ্রীষ্মের সেই তীব্র দহন নিয়ে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে ঈদ উদযাপন করতে হবে না। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে দিল্লি, হরিয়ানা, উত্তর প্রদেশের কিছু অংশে। বৃষ্টি হবে হিমাচল প্রদেশ, ছত্তিশগড়, তেলঙ্গানাতেও। ওড়িশাতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। পশ্চিমবঙ্গে ৪ মে পর্যন্ত ঝড়-বৃষ্টি এবং কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

তাপপ্রবাহ কোথায়

তাপপ্রবাহ কোথায়

উত্তর-পশ্চিম ভারতের বেশিরভাগ রাজ্যেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে তার মধ্যে রাজস্থান এবং মহারাষ্ট্রের বিদর্ভ অঞ্চলে তাপ প্রবাহ জারি থাকবে। মহারাষ্ট্রে ইতিমধ্যেই হিট স্ট্রোকে ২৫ জন মারা গিয়েছেন। তার মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক মৃত্যু হয়েছে বিদর্ভে। রাজস্থানের কিছু অংশেও তাপ প্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। এবার মহারাষ্ট্র ৬ বছরে রেকর্ড গরম দেখেছে। এতটা গরম মার্চ-এপ্রিল মাসে আগে কখনও দেখেনি মহারাষ্ট্রের মানুষ।

দিল্লির তাপমাত্রা কেমন থাকবে

দিল্লির তাপমাত্রা কেমন থাকবে

আগামিকাল ঈদ। আজ থেকেই এক প্রকার উৎসবের আমেদ দিল্লিতে। তাপমাত্রা যদি সেই ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। তবে আইএমডি দিল্লিতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। আগামি কাল দিল্লিতে ঝড়-বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তার জেরে তারমাত্রা ২-৩ ডিগ্রি কমবে তাতে কোনও সন্দেহ নেই। এপ্রিল মাসে সর্বোচ্চ গরমঅনুভূত হয়েছে রাজধানী দিল্লিতে ১২২ বছরে যা রেকর্ড বলে দাবি করা হয়েছে। তাপমাত্রার পারদ দিল্লি এনসিআর এলাকায় ৪৫ ডিগ্রির উপরে চলে গিয়েছিল। শেষে স্বাস্থ্য সতর্কতা জারি করেছিল আইএমডি।

তৃণমূল যাবে শুধু সময়ের অপেক্ষা, শাসক দলকে হুংকার শুভেন্দুর

গরমের অজুহাতে দীর্ঘ ৪৫ দিন গ্রীষ্মের ছুটি! হস্তক্ষেপ চেয়ে জনস্বার্থ মামলা হাইকোর্টে গরমের অজুহাতে দীর্ঘ ৪৫ দিন গ্রীষ্মের ছুটি! হস্তক্ষেপ চেয়ে জনস্বার্থ মামলা হাইকোর্টে

English summary
Weather Update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X