• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তালের রসের মদ সারিয়ে দেয় ক্যানসারের, দাবি তেলঙ্গানার আবগারি দফতরের মন্ত্রী

তালের রসের মদ সারিয়ে দেয় ক্যানসারের মত মারণ ব্যাধিও। এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন তেলঙ্গানার আবগারি মন্ত্রী ভি শ্রীনিবাস গৌড়। রবিবার স্বাধীনতা সংগ্রামী সরওয়াই পাপন্নার মূর্তি উন্মোচন করতে মণ্ডালাগৌড়ম গ্রামে। সেখানে তিনি গ্রামবাসীদের সামনে দাবি করেছেন তালের রসের মদ ক্যান্সার সহ প্রায় ১৫ রকমের মারণ ব্যাধি সারিয়ে দিতে পারে।

তালের রসের কামাল

তালের রসের কামাল

তালের রসের মদের যে কতো গুণ সেটা স্পষ্ট করে বুঝিয়ে দিলেন তেলঙ্গানার আবগারি মন্ত্রী শ্রীনিবাস গৌড়। তিিন দাবি করেছেন তালের রস থেকে তৈরি টেডি সারিয়ে দেয় একাধিক রোগ। ক্যান্সারের মত মারণ ব্যাধিও। তবে সেই তালের রসের মদ প্রতিদিন পান করতে হবে রোগীকে। এটা শুধু গরিব মানুষের মদ বললে ভুল করা হবে। এর ওষধিগুণ অনেক বলে দাবি করেছেন মন্ত্রী।

টডি কী

টডি কী

তাল গাছের রস দিয়ে স্থানীয় মদ তৈরি হয় তেলঙ্গানায় তাকে বলে টডি। সেই টডি সাধারণত রাজ্যের গ্রামাঞ্চলের মানুষ মদ হিসেবে পান করে থাকে। মন্ত্রী দাবি করেছেন এখন যাঁরা মার্সিজিজ গাড়িেত চড়ে ঘোরেন তাঁরাও টডি পান করতে চাইছেন। তার একটিই কারণ এর ঔষধি গুণ।

টডি বিক্রির অবাধ অনুমতি

টডি বিক্রির অবাধ অনুমতি

মদের বিকল্প হিসেবে এই দেশি মাদক বিক্রির ঢালাও অনুমতি দিয়েছেন আবগারি মন্ত্রী। রাজ্যের প্রায় সব গ্রামাঞ্চলেই অবাধে টডি বিক্রির লাইসেন্স দিয়েছেন তিনি। করোনা লকডাউনের সময় মদের চাহিদা মেটাতে এই বিকল্প পানিয় বিক্রির অনুমতি দিয়েছিলেন তিনি।

বিতর্কে মন্ত্রী

বিতর্কে মন্ত্রী

তেলেঙ্গানার মন্ত্রীর এই মন্তব্যের পর নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। মদ বিক্রি করে কোষাগার ভর্তি করার জন্য তিনি এইসব মন্তব্য করছেন বলে অভিযোগ করেছেন অনেকেই। এই নিয়ে বিরোধীরাও সরব হয়েছেন মন্ত্রীর বিরুদ্ধে।

ভারতের কোভ্যাক্সিনের ট্রায়ালে এখনও পর্যন্ত কী লক্ষণ দেখা যাচ্ছে! করোনা রোধে কতদূর পরীক্ষা

English summary
Telengana excise minister claimed Tam tree extracted can cure Cancer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X