• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচাতে ছাগলদের মুখে মাস্ক পরালেন এই ব্যক্তি

নিউইয়র্কের এক চিড়িয়াখানায় এক বাঘের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে। তারপর থেকে ভারতের বিভিন্ন চিড়িয়াখানা, অভয়ারন্য ও ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্রগুলিতে কড়া সুরক্ষা বিধি মানার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের পক্ষ থেকে। সেই আতঙ্কে তেলেঙ্গানার খাম্মাম জেলার কাল্লুর মণ্ডলের বাসিন্দা এ ভেঙ্কটেশ্বরা রাও তাঁর পোষা ছাগলদের মুখে মাস্ক পরিয়ে দিয়েছেন যাতে তাদের কোভিড–১৯ সংক্রমণ না হয়।

২০টি ছাগলের ওপর নির্ভর রাওয়ের পরিবার

২০টি ছাগলের ওপর নির্ভর রাওয়ের পরিবার

রাও বলেন, ‘‌আমার নিজের ২০টি ছাগল রয়েছে এবং আমার পরিবার শুধুমাত্র তাদের ওপরই নির্ভরশীল কারণ আমাদের কোনও জমি নেই চাষ করার। আমি যখনই করোনা ভাইরাসের কথা শুনেছি, তারপর থেকে আমি যেখানেই যাই না কেন মাস্ক পরে যাই।'‌ ভেঙ্কটেশ্বরা বাঘের করোনা আক্রান্ত হওয়ার খবরও শুনেছেন, তিনি চেষ্টা করছেন ছাগলদের মুখেও মাস্ক পরিয়ে রাখার।

বাইরে বেড়োনোর সময় ছাগলের মুখেও মাস্ক

বাইরে বেড়োনোর সময় ছাগলের মুখেও মাস্ক

রাও বলেন, ‘‌আমি ছাগলদের মুখে মাস্ক পরিয়ে রাখার চেষ্টা করছি, আমি শুনেছি আমেরিকায় এক বাঘের শরীরে কোভিড-১৯ ধরা পড়েছে। আমি তো মাস্ক পরে বেড়োই এরপর আমি সিদ্ধান্ত নিয়েছি যে জঙ্গলের দিকে আমার ছাগলদের চরাতে নিয়ে যাওয়ার সময় তাদেরও মুখে মাস্ক পরিয়ে দেব।'‌

চার বছরের বাঘ কোরনা আক্রান্ত

চার বছরের বাঘ কোরনা আক্রান্ত

তিনদিন আগে এক চার বছরের মালায়ান বাঘ, নাম নাদিয়া তার শরীরে করোনা পজিটিভ মিলেছে। বাঘটি নিউইয়র্কের ব্রোনোক্স চিড়িয়াখানার। চিড়িয়াখানার এক কর্মীর মাধ্যমেই এই সংক্রমণ হয়। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ও মৃত্যু ১০০ জন।

English summary
After Venkateshwara heard about a tiger testing positive for the deadly virus, he tied masks around his goats' muzzles as well.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X