• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হায়দরাবাদ গণধর্ষণকাণ্ড : প্রতিবাদে বালাজি মন্দিরে বন্ধ রইল দরজা! পুলিশের দিকে চপ্পল বিক্ষুব্ধদের

  • |

রাজধানী দিল্লির নির্ভয়াকাণ্ডের পর এবার দক্ষিণ ভারতের তেলাঙ্গানায় মহিলা চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনা। গোটা দেশ নারী নিরাপত্তা নিয়ে সরকারের সামনে প্রশ্ন তুলছে। সাধারণ মানুষের পাশাপাশি সেলেবদেরও দাবি কঠোর শাস্তির। এরই মধ্যে গোটা হায়দরাবাদ উত্তাল এমন পাশবিক গণধর্ষণের। যার জেরে হায়দরাবাদের বালাজি মন্দিরের দরজা বন্ধ রইল কিছু সময়ের জন্য।

 দেবস্থানের দরজা বন্ধ

দেবস্থানের দরজা বন্ধ

হায়দরাবাদের বিখ্যাত চিলকুর বালাজি মন্দিরের দরজা শনিবার বন্ধ রইল ২০ মিনিটে র জন্য।বাইরে তখন অগণিত ভক্তের লাইন। কিন্তু সকলেই এই প্রতিবাদে একযোগে সামিল হয়েছিলেন। উদ্দেশ্য একটাই দেশ থেকে মুছে ফেলতে হবে 'ধর্ষণ' এর মতো 'রোগ'কে! মন্দিরে শাস্ত্র মতে 'মহাপ্রদক্ষিণ' এর মাধ্যমে বিশেষ পুজো পালিত হয়। যার উদ্দেশ্য ছিল মহিলা নিরাপত্তা বজায় রাখা।

 তেলাঙ্গানা গণধর্ষণ কি 'প্রি প্ল্যানড' ছিল!

তেলাঙ্গানা গণধর্ষণ কি 'প্রি প্ল্যানড' ছিল!

পুলিশ সূত্রে ইতিমধ্যেই তেলাঙ্গানা গণধর্ষণ নিয়ে একাধিক তথ্য এসে পৌঁছেছে। তাতে দেখা গিয়েছে, ঘটনার কিছুক্ষণ আগেই অভিযুক্ত মহম্মদ আরিফদের কাছে হুইস্কির বোতল মজুত ছিল। যা খাইয়ে এই গণধর্ষণ করা হয় বলে খবর। এর আগে মহিলার গাড়ির চাকাও যে পাংচার হয়েছিল, তা আগে থেকেই ওই অভিযুক্ত ট্রাক ড্রাইভারদের পরিকল্পনার অংশ ছিল বলে মনে করা হচ্ছে। এরপর অপহরণ ও গণধর্ষণের মতো অত্যাচার চলে। ধর্ষণের সময় মহিলার নাক , চোখমুখ বন্ধ থাকায় তিনি নিস্তেজ হতে শুরু করেন। এমন অবস্থা দেখেই পেট্রোল ও ডিজেল একটি ইন্ডিয়ান অয়েলের পাম্প থেকে নিয়ে এসে তাঁকে পুড়িয়ে হত্যা করে ওই ট্রাক চালকরা।

সাসপেন্ড ৩ পুলিশকর্মী

সাসপেন্ড ৩ পুলিশকর্মী

হায়দরাবাদের ঘটনায় ৪ জন অভিযুক্তকে ১৪ দিনের জেল হেফাজতে রাখা হয়েছে। অন্যদিকে, কর্তব্যে গাফিলতির জেরে ৩ পুলিশ অফিসারকে সাসপেন্ড করা হয়েছে। সাসপেন্ডেড পুলিশ অফিসারদের বিরুদ্ধে দেরিতে এইআইআর নেওয়ার অভিযোগ রয়েছে।

প্রতিবাদে পুলিশের গায়ে চপ্পল

এদিকে, তেলাঙ্গানার শাদনগরে প্রতিবাদীরা বিক্ষোভে পুলিশকে লক্ষ্য করে চপ্পল ছোঁড়ে বলে খবর। অন্যদিকে, গণধর্ষণের প্রতিবাদে কলকাতায় বিজেপির মহিলা মোর্চা গত সন্ধ্যেয়ে রাস্তায় নেমে মৌন মিছিলে অংশ নেয়।

দিল্লিতে কংগ্রেসের বিক্ষোভ


রাজধানী দিল্লিতে সকালেই দেখা গিয়েছিল এক মহিলার একক প্রতিবাদ সংসদের সামনে। যেখানে দলমত নির্বিশেষে অনেকেই যোগ দেন। এরপর দিল্লিতে তেলাঙ্গানার ঘটনার প্রতিবাদে নেমে বিক্ষোভ দেখায় কংগ্রেসও।

English summary
Telangana Doctor rape and Murder case, how a temple started Protesting .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X