• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা যুদ্ধে কেন্দ্রীয় সাহায্য নিয়ে বিস্ফোরক অভিযোগ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর

  • |

করোনা মোকাবিলায় এবার কেন্দ্রকে একহাত নিতে দেখা গেল তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে। তার সাফ কথা কোভিড সঙ্কট রুখতে কেন্দ্র যা সাহায্য দিয়েছে তা আদপে কিছুই না। এদিন বিধানসভায় দাঁড়িয়ে মোদী সরকারের বিরুদ্ধে একের পর এক তোপ দাগতে দেখা যায় কেসিয়ারকে। পাশাপাশি এই ক্ষেত্রে কেন্দ্রীয় সয়হতা নিয়ে বিভ্রান্তি ছড়ানো বন্ধ করার জন্য মোদী সরকারকে হুঁশিয়ারি দিতে দেখা যায় তাকে।

করোনা যুদ্ধে কেন্দ্রীয় সাহায্য নিয়ে বিস্ফোরক অভিযোগ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর

বিধানসভায় দাঁড়িয়ে তিনি বলেন, করোন যুদ্ধের জন্য কেন্দ্র যা কিছু দিয়েছে তা খুবই "নগণ্য"। পাশাপাশি তাঁর আরও দাবি করেছে এই দুঃসময় কাটাতে রাজ্য যা কিছু করতে তা কার্যত নিজের উদ্যোগেই। তার সাফ কথা, জাতীয় স্বাস্থ্য মিশনের (এনএইচএম) আওতায় তেলঙ্গানাকে ২৫৬ কোটি টাকা দেওয়া হয়েছিল। পাশাপাশি পরবর্তী ধাপে আরও ৯০ কোটি টাকাও দেওয়া হয়। কিন্তু এগুলি সবই অন্যান্য তহবিল বাবদ রাজ্যের প্রাপ্য বকেয়ার সামঞ্জস্য আনতেই ব্যয় করেছিল কেন্দ্র।

এদিন ভেন্টিলেটর সরবরাহ নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় কেসিআরকে। তার কথায়, কেন্দ্রের তরফে এখনও পর্যন্ত তেলেঙ্গানাকে ৬৪৭টি ভেন্টিলেটর দেওয়া হয়েছে। কিন্তু আশ্চর্যের ব্যাপার এই যে এর মধ্যে একটিও কিন্তু বিনামূল্য দেওয়া হয়নি। এতটা সঙ্কটজনক পরিস্থিতির মধ্যেও একাধিক বিধিনিষেধ ও সরকারি পদক্ষেপের মাধ্যমে তেলেঙ্গানায় করোনাকে বেঁধে ফেলে রাজ্য সরকার। বর্তমানে অন্যান্য অনেক রাজ্যের থেকেই তেলেঙ্গেনা ভালো জায়গায় রয়েছে বলে মত চন্দ্রশেখর রাওয়ের। এই ক্ষেত্রে ক্রমাণ্বয়ে সুস্থতার হার বৃদ্ধি ও একইসাথে মৃত্যু হারের পারাপাতন রাজ্যসরকারকে নতুন করে অক্সিজেন যোগাচ্ছে বলেই মত ওয়াকিবহাল মহলের।

English summary
telangana chief minister makes explosive allegations about central aid in coronavirus war
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X