• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আর্থিক দুর্নীতির অভিযোগে গ্রেফতার সহকারী পুলিশ কমিশনার, বাজেয়াপ্ত ৭০ কোটির অবৈধ সম্পত্তি

  • |

আর্থিক দুর্নীতির অভিযোগে বৃহঃষ্পতিবার গ্রেফতার হলেন তেলেঙ্গানার সহকারি পুলিশ কমিশনার ইলামাকুরি নরসিংহ রেড্ডি। এদিকে বুধবারই তেলেঙ্গানার এই উচ্চপদস্থ পুলিশ আধিকারিকের বাড়িতে আচমকা হানা দেয় তেলেঙ্গানা পুলিশের দুর্নীতি দমন শাখা।

বাজেয়াপ্ত ৭০ কোটির অবৈধ সম্পত্তি

বাজেয়াপ্ত ৭০ কোটির অবৈধ সম্পত্তি

বাজেয়াপ্ত করা হয় প্রায় ৭০ কোটি টাকার অবৈধ সম্পত্তি। যদিও মালিকানাধীন সম্পত্তিগুলির সরকারি মূল্য প্রায় ৭.৫ কোটি টাকা হলেও সেগুলির স্থানীয় বাজারমূল্য প্রায় ৭০ কোটি টাকা বলে জানা যাচ্ছে। একইসাথে ১৫ লক্ষ নগদ টাকাও উদ্ধার হয়েছে বলে খবর।

 বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ আদালতের

বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ আদালতের

বর্তমানে অভিযুক্ত পুলিশ অফিসারের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। ইতিমধ্যেই তেলেঙ্গানার দুর্নীতি দমন শাখার পক্ষ থেকে এই বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বাজেয়াপ্ত করা সম্পত্তির বিষয়ে বিশদে জানানো হয়। এদিকে আর্থিক দুর্নীতিতে তেলেঙ্গানা পুলিশের এই উচ্চপদস্থ পুলিশ আধিকারিকের নাম জড়িয়ে যাওয়ায় আলোড়ন পড়ে গেছে রাজ্য রাজনীতিতে।

 ১৯৯১ সাল হায়দরাবাদ পুলিশে যোগ অভিযুক্ত সহকারী কমিশনারের

১৯৯১ সাল হায়দরাবাদ পুলিশে যোগ অভিযুক্ত সহকারী কমিশনারের

এদিকে হায়দরাবাদের তিনটি পুলিশ কমিশনারেটের মধ্যে মালকাজগিরি রছাকোন্ডা পুলিশ কমিশনারাটের অধীনে সহকারি পুলিশ কমিশনারের দায়িত্বে ছিলেন ইলামাকুরি নরসিংহ রেড্ডি। ১৯৯১ সাল থেকেই তেলেঙ্গানা পুলিশের বিভিন্ন বিভাগের দায়িত্ব সামলেছেন এই অভিযুক্ত পুলিশ আধিকারিক।

 ২৫টি জায়গায় খানা তল্লাশি

২৫টি জায়গায় খানা তল্লাশি

তেলেঙ্গানার দুর্নীতি দমন শাখার ডিরেক্টর জেনারেল জে পূর্ণা চন্দর রাও ওই সরকারি বিজ্ঞপ্তিতে জানিয়েছেন তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ মিলিয়ে তারা বুধবার মোট ২৫টি জায়গায় খানা তল্লাশি চালান। তল্লাশি চালানো হয় হায়দরাবাদ সহ ওয়ারঙ্গল, জাঙ্গাও, নলগোন্ডা, করিমনগর জেলার বিভিন্ন স্থানে।

অন্ধ্রপ্রদেশে ৫৫ একর কৃষিজমিরও খোঁজ

অন্ধ্রপ্রদেশে ৫৫ একর কৃষিজমিরও খোঁজ

পাশাপাশি অন্ধ্রপ্রদেশের অনন্তপুর জেলাতেও একযোগে তল্লাশি চালান দুর্নীতি দমন শাখার আধিকারিকেরা। ওই খানা তল্লাশি চালাকালীন অভিযুক্ত পুলিশ আধিকারিকের একাধিক বেআইনি সম্পত্তির হদিশ পাওয়া যায় বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, অনন্তপুরে রেড্ডির ৫৫ একর কৃষিজমিরও খোঁজ পাওয়া গেছে। যেগুলির নথিপত্র নিয়েও একাধিক গোলযোগের ছবি সামনে এসেছে বলে জানা যাচ্ছে।

সুর নরম করছে বেজিং, স্থিতাবস্থা ফিরবে কি লাদাখে! চিনের সঙ্গে বৈঠকের পর কী জানাল বিদেশমন্ত্রক

English summary
telangana-assistant-commissioner of police arrested on charges of financial corruption confiscated illegal assets of 70 crore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X