• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চলতি মাসেই শেষেই এয়ার ইণ্ডিয়া কেনার রাস্তায় হাঁটতে পারে টাটা সন্স

  • |

ইতিমধ্যেই এয়ার ইণ্ডিয়া কেনার ব্যাপারে তোড়জোর শুরু করে দিয়েছে টাটা সন্স। চলতি মাসের শেষেই তারা এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে বলে জানা যাচ্ছে। এদিকে ইতিমধ্যেই কেন্দ্র সরকার আবার ঘোষণা করেছে, রাষ্ট্রায়ত্ত সংস্থা এয়ার ইন্ডিয়া কেনার জন্য বেসরকারি সংস্থাগুলিকে আবেদন করতে হবে অগাস্ট মাসের মধ্যেই। ওয়াবিহাল মহলের ধারণা এই নির্দেশিকার কথা মাথায় রেখেই শেষ মহূর্তের প্রস্তুতি সেরে রাখছেন টাটা সন্সের কর্তারা।

চলতি মাসেই শেষেই এয়ার ইণ্ডিয়া কেনার রাস্তায় হাঁটতে পারে টাটা সন্স

সূত্রের খবর, এয়ার ইণ্ডিয়া কেনার জন্য ইতিমধ্যেই আইনজীবীদের পরামর্শ নিচ্ছে টাটা সন্স। আরও একাধিক পরামর্শ দাতার সঙ্গে কথা বলা হচ্ছে বলেও জানা যাচ্ছে। একটি অসমর্থিত সূত্রের খবর, এয়ার ইন্ডিয়া কেনার পর তাকে এয়ারএশিয়া ইন্ডিয়ার সঙ্গে মিলিয়ে দেওয়া হতে পারে। এদিকে বর্তমানে এয়ারএশিয়া ইন্ডিয়ার ৫১ শতাংশ শেয়ারের মালিক টাটা সন্স। যদিও এই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেই জানাচ্ছেন টাটা সন্সের কর্মকর্তারা।

সূত্রের খবর, এখন এয়ার ইন্ডিয়া কেনার টাকা কীভাবে জোগাড় করা হবে, পাশাপাশি ওই রাষ্ট্রায়ত্ত সংস্থা কিনলে তার ব্যবসায়িক পরিকাঠামো কি হবে তা এখনও স্থির হয়নি। অন্যদিকে কয়েকটি সংস্থা চাইছে এয়ার ইন্ডিয়ার অধীনস্থ সংস্থা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসকে আলাদা করে বিক্রি করা হোক। তারা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসকে লো কস্ট এয়ারলাইন্স হিসাবে চালাতে চায়। এদিকে কেন্দ্র অবশ্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসকে আলাদা করে বেচতে রাজি নয়। তারা জানিয়েছে, খরিদ্দার সংস্থাকে অধীনস্থ সব সংস্থা সহ এয়ার ইন্ডিয়াকে কিনতে হবে।

দুর্নীতি রুখতে এবার মুখ্যমন্ত্রীর নজরে প্রশাসনিক আধিকারিকরা

সোনার দামে হু হু করে পতন অব্যাহত! কলকাতায় আজ দর কোথায় ঠেকল জানুন

English summary
tata sons may apply to buy air india at the end of august after centre decided for the privatization of airlines
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X