• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যামাজন, ফ্লিপকার্টকে টেক্কা দিতে বাজারে নামছে টাটা গ্রুপ

গয়না থেকে নুন, প্রায় ১১১ বিলিয়ন মার্কিন ডলারের ব্যবসা রয়েছে ভারতের যে টাটা গ্রুপের, এবার তারাই বিশালভাবে ডিজিটাল মেকওভারের পথে হাঁটা দিয়েছে। টাটা গ্রুপ বিভিন্ন ধরনের পরিষেবা সবসময়ই দিয়ে চলেছে, এবার তারা এমন একটি অ্যাপ বানাচ্ছে যার মাধ্যমে তাদের সবরকম পণ্য ও পরিষেবা বিক্রি হবে। চলতি বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে আসবে ওই অ্যাপ। এই গ্রুপের সঙ্গে জড়িত এক অধিকর্তা এই তথ্য জানিয়েছে।

অ্যামাজন, ফ্লিপকার্টকে টেক্কা দিতে বাজারে নামছে টাটা গ্রুপ

ইতিমধ্যেই দেশের ই-কমার্স বাজার দখল নিয়ে নিয়েছে অ্যামাজন, ফ্লিপকার্টের মত বিদেশি সংস্থা। বিদেশি সংস্থার সঙ্গে টেক্কা দিতে হোআটসঅ্যাপের এর সঙ্গে গাঁটছড়া বেঁধে জিও এনেছে জিও মার্ট। এবার এই প্রতিযোগিতায় নাম লেখাতে চলেছে ভারতের অন্যতম বড় সংস্থা টাটা গ্রুপ।

সিসকো সিস্টেম ইনকর্পোরেটেড নামে এক সমীক্ষক সংস্থার মতে, ২০২৩ সালের মধ্যে ভারতে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা হবে ৯০ কোটি। তাঁদের হাতে থাকবে স্মার্টফোন। তাঁরা অনলাইনে নানা পণ্য কেনাকাটা করবেন। টাটা গ্রুপ স্থির করেছে, ২০২৩ সালের মধ্যেই অনলাইন ব্যবসায় পুরোদমে নামবে তারা। টাটা ডিজিটাল মুখ্য এক্সিকিউটিভ অফিসার প্রতীক পাল, যিনি এই অ্যাপের দায়িত্বে রয়েছেন তাঁর টাটা কনসালটেন্সি পরিষেবার সঙ্গে তিন দশকের অভিজ্ঞতা রয়েছে। টাটা গ্রুপের এক প্রতিনিধি বলেন, '‌অতীতে ওয়ালমার্ট, টেসকো, আলডি ইনকর্পোরেটেড, টার্গেট কর্পোরেশন, বেস্ট বাই কর্পোরেশন এবং স্পেনসার গ্রুপের ডিজিটাল ব্যবসায় সহায়তা করেছেন প্রতীক পাল।’‌

টাটার অন ইন ওয়ান অ্যাপে কোনও ক্রেতা গাড়ি, এয়ার কন্ডিশনার, স্মার্ট ওয়াচ কিংবা চা কিনতে পারবেন। বুক করতে পারবেন বিলাসবহুল হোটেলের কামরা, বিমানের টিকিট, কিনতে পারবেন বাসনপত্র। এই অ্যাপ সহায়তা করবে ছোট ও ক্ষুদ্র ব্যবসায়ীদের।

Lockdown : ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন, ২০ তারিখ পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ, ঘোষণা মমতার

মমতার বৈঠক অবৈধ, অসাংবিধানিক! সরকারি ভবনকে কলুষিত করেছেন মুখ্যমন্ত্রী, বিস্ফোরক রাহুল সিনহা

English summary
tata group is bringing a digital app to compete with amazon and flipkart
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X