• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তবলিঘি জামাতকে নিয়ে যে দাবি তোলেনি বিজেপি, এবার সেই দাবি তুলে জল্পনা বাড়ালেন তসলিমা

  • |

দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জমাতের কাণ্ড কারখানা নিয়ে আবারও মুখ খুললেন তসলিমা নাসরিন। এর আগে তিনি ৩১ মার্চ তবলিঘি জামাতের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। এবার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তুললেন।

অনেক দেশে নিষিদ্ধ তবলিঘি জামাত

অনেক দেশে নিষিদ্ধ তবলিঘি জামাত

৩১ মার্চ তসলিমা একদফা আক্রমণ করেছিলেন তবলিঘি জামাতের বিরুদ্ধে। সেদিন তিনি বলেছিলেন, তবলিঘি জামাত ইসলামিক মৌলবাদি সংগঠন। ১৯২৬ সালে এই সংগঠনের জন্ম হরিয়ানায়। বর্তমানে উজবেকিস্তান, তাজাকস্তান, কাজাখস্তানের মতো দেশ এই সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করেছে। এই সংগঠনের সঙ্গে পরোক্ষে জঙ্গিদের যোগ আছে বলেও অভিযোগ করেছিলেন তিনি।

মালয়েশিয়ায় দুই তৃতীয়াংশ আক্রান্তের যোগ রয়েছে তবলিঘি জামাতের সঙ্গে

মালয়েশিয়ায় দুই তৃতীয়াংশ আক্রান্তের যোগ রয়েছে তবলিঘি জামাতের সঙ্গে

৩১ মার্চ অপর একটি টুইটে তসলিমা অভিযোগ করেছিলেন মালয়েশিয়ায় দুই তৃতীয়াংশ সংক্রমণের পিছনে এই সংগঠনের যোগ রয়েছে। কেননা সেখানে ন২৭ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ তবলিঘি জামাতের অনুষ্ঠান ছিল। সেখানে গিয়েছিলেন প্রায় ১৬ হাজার মানুষ। যার মধ্যে চিন থেকে গিয়েছিলেন প্রায় ১৫০০ জন। তবলিঘি জামাতকে ভারতে কেন অনুমতি সেদিনই প্রশ্ন তুলেছিলেন তসলিমা।

তবলিঘি জামাতকে নিষিদ্ধ করার দাবি তসলিমার

তবলিঘি জামাতকে নিষিদ্ধ করার দাবি তসলিমার

এদিন অবশ্য তবলিঘি জামাতকে নিষিদ্ধ করার দাবি করেন তিনি। তাঁর অভিযোগ এই সংগঠনের উদাসীনতার জন্য বহু মানুষের প্রাণহানি হচ্ছে।

দিল্লির বাসিন্দা তসলিমা

দিল্লির বাসিন্দা তসলিমা

এই মুহুর্তে দিল্লিতে রয়েছেন তসলিমা নাসরিন। রেসিডেন্ট পারমিট বাড়িয়ে বাড়িয়ে তিনি সেখানে রয়েছেন। তবে তাঁর ইচ্ছা ছিল পশ্চিমবঙ্গে থাকার। কিন্তু তা হয়নি। সিএএ নিয়ে যখন বিরোধীরা প্রতিবাদ জানাচ্ছিলেন, সেই সময় তাঁর প্রশ্ন ছিল এত মুসলিম ভারতে, সবাইকে চলে যেতে বলবে, কোথায় রাখবে তাদের। আসলে রাজনীতির কারণেই মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন তিনি।

English summary
Taslima Nasreen questions Tablighi jamaat's ignorance and fundamentalism in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X