• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন দল গড়া নিয়ে বিতর্ক প্রসঙ্গে মুখ খুললেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ

কয়েকদিন আগেই অসমের সিএএ বিরোধী আন্দোলনকারীদের নতুন দল খোলার ভাবনাকে স্বাগত জানিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা তরুণ গগৈ। তার থেকে জল্পনা শুরু হয় যে তিনি নিজেই হয়ত কংগ্রেস ছেড়ে বেরিয়ে কোনও নতুন দল গড়ার কথা ভাবছেন। তবে সেই জল্পনায় জল ঢেলে নিজের বক্তব্য বুঝিয়ে বললেন তরুণ গগৈ।

কী ববলেন তরুণ গগৈ

কী ববলেন তরুণ গগৈ

এর আগে তরুণ গগৈ বলেছিলেন, বর্তমান পরিস্থিতিতে একটি নতুন দল খুবই প্রয়োজন। এই মন্তব্য ঘিরেই শুরু হয় যাবতীয় জল্পনা। আজ নিজের করা সেই মন্তব্যকে স্পষ্ট করে বুঝিয়ে দিয়ে তরুণ গগৈ বলেন, 'আমি কখনই বলিনি যে আমি নতুন দল গড়তে চাই বা চলেছি। কয়েকটি সংগঠন নতুন দল করার কথা ভাবছে। আমি তাদের সেই চিন্তাকে স্বাগত জানাই। আমাদের সবাইকে সঙ্গবদ্ধ হয়ে সিএএ ও বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।'

তরুণ গগৈয়ের যেই বক্তব্য নিয়ে বিতর্ক

তরুণ গগৈয়ের যেই বক্তব্য নিয়ে বিতর্ক

প্রসঙ্গত, তরুণ গগৈয়ের যেই মন্তব্য নিয়ে এত বিতর্ক, সেই পুরো বক্তব্যতে তিনি বলেছিলেন, 'বর্তমান পরিস্থিতিতে একটি নতুন দল খুবই প্রয়োজন। নতুন দল তৈরি হলে রাজনৈতিক দিক থেকে আমাদের অবশ্যই ক্ষতি। কিন্তু তাও নতুন দলকে স্বাগত জানাব। কারণ মানুষ বুঝেছে অগপ-র মত দলকে দিয়ে রাজ্যের কোনও কাজই হবে না।'

সর্বানন্দ সোনওয়ালকে কংগ্রেসের খোঁচা

সর্বানন্দ সোনওয়ালকে কংগ্রেসের খোঁচা

এদিকে নাগরিকত্ব ইস্যুতে কংগ্রেস এবার নয়া কায়দায় আক্রমণ করে বিজেপিকে। অসমে বিজেপির সরকারের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালকে কটাক্ষের সুরে একটি প্রস্তাব দিয়েছে কংগ্রেস। আর সেই প্রস্তাবে রয়েছে মোদী সরকারের আনা নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী সরকার গড়ার ডাক। যে সরকারের মুখ্যমন্ত্রী হিসাবে অসমে কংগ্রেস সর্বানন্দ সোনোয়ালকে দেখতে চায় বলে জানিয়েছেন হাত শিবিরের নেতা দেবব্রত সাইকিয়া।

অ-বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব সোনওয়ালকে

অ-বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব সোনওয়ালকে

কংগ্রেসের তরফে জানানো হয়েছে, একমাত্র যদি সোনোয়াল বিজেপি সরকারকে ছেড়ে দিয়ে অসমের বিধানসভার ৩০ জন বিধায়ক নিয়ে দলত্যাগ করেন, তাহলেই অসমে সিএএ বিরোধী সরকার গঠনে এগিয়ে আসবে কংগ্রেস। আর সেই কংগ্রেসের সরকারের মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব দেওয়া হয় সোনোয়ালকে।

শিবাজীর সঙ্গে তুলনা মোদীর! সদ্য প্রকাশিত বই ঘিরে তুমুল বিতর্ক

English summary
Tarun Gogoi,Congress on his reported statement 'New political party a necessity in Assam'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X