• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোদীর 'প্রশংসা' অন্যতম বিরোধী নেতার! লোকসভা ভোটের আগে নতুন জোটের ইঙ্গিত

  • |
Google Oneindia Bengali News

দল ছাড়লেন এনসিপির দুই নেতা। এঁদের মধ্যে তারিক আনোয়ার দলের প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে অন্যতম। এছাড়াও তালিকায় রয়েছেন মুনাফ হাকিম নামে এক নেতা।

মোদীর প্রশংসা অন্যতম বিরোধী নেতার! লোকসভা ভোটের আগে নতুন জোটের ইঙ্গিত

রাফালে চুক্তিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অতিরঞ্জিত করে দেখানো হচ্ছে বলে বলেছিলেন এনসিপি সুপ্রিমো শারদ পাওয়ার। এক টিভি চ্যানেলের সঙ্গে ,সাক্ষাতকারেই তিনি নাকি একথা বলেছিলেন। যদিও, পাওয়ারের হয়ে সাফাই দিয়েছেন অপর নেতা প্রফুল প্যাটেল। তিনি বলেছেন, রাফালে চুক্তিতে শারদ পাওয়ার কাউকে ক্লিনচিট দেননি।

দলের হয়ে নিজের লোকসভা পদে ইস্তফার সিদ্ধান্তের কথা জানিয়ে তারিক আনোয়ারের অভিযোগ, দেশে যখন রাফালে নিয়ে বিতর্ক চরমে ঠিক তখনই দলের নেতা শারদ পাওয়ার মোদীকে ক্লিন চিট দিয়েছেন। শারদ পাওয়ার একটি মারাঠি চ্যানেলকে নাকি বলেছিলেন, মানুষের মধ্যে নাকি রাফালে নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কোনও সন্দেহই নেই।

পাওয়ারের বক্তব্যের সূত্রে ধরেই, বিজেপি সভাপতি অমিত শাহ, রাহুল গান্ধীকে আক্রমণ করেন। তিনি বলেন, দলীয় রাজনীতি থেকে জাতীয় স্বার্থকে আগে দেখা উচিত।

অন্যদিকে শারদ পাওয়ারের কন্যা সাংসদ সুপ্রিয়া সুলের দাবি, তাঁর বাবার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। তাঁর বাবার বিরুদ্ধে মোদীকে ক্লিনচিট দেওয়ার তথ্য সত্যি নয়। শারদ পাওয়ার তিন প্রশ্ন করেছিলেন। তার মধ্যে রয়েছে, রাফালে জেটের দাম ৩০০ শতাংশ বাড়ল কেন, রাফালে নিয়ে যুগ্ম সংসদীয় কমিটির দাবিও তিনি করেছিলেন বলে দাবি করেছেন সুপ্রিয়া।

অন্যদিকে, তারিক আনোয়ার যদি তাদের দলে যোগ দেন, তাহলে তাঁকে স্বাগত জানানো হবে বলে জানিয়েছেন কংগ্রেস। তারিক আনোয়ার একসময়ে (আশির দশকে) বিহার কংগ্রেসের সভাপতি ছিলেন। এছাড়াও কাটিহার থেকে কংগ্রেসের সাংসদও ছিলেন। ১৯৯৯ সালে পিএ সাংমার সঙ্গে তিনি এনসিপি গঠন করেছিলেন।

[আরও পড়ুন: বিধায়কের বাড়ি থেকেই ৯ টি রাইফেল লুট! স্পেশাল পুলিশ অফিসারের খোঁজে পুরস্কার ঘোষণা][আরও পড়ুন: বিধায়কের বাড়ি থেকেই ৯ টি রাইফেল লুট! স্পেশাল পুলিশ অফিসারের খোঁজে পুরস্কার ঘোষণা]

তবে তারিক আনোয়ারের ইস্তফা বিহারে এক নতুন রাজনৈতিক জোটে জন্ম দিতে পারে বলেও মন্তব্য করেছেন কেউ কেউ। বিহারে কংগ্রেস, এনসিপি এবং আরজেডি মিলে তৈরি করেছে গ্র্যান্ড অ্যালায়েন্স। তারা আনোয়ারের সিদ্ধান্তকে স্বাগত জানানোর পাশাপাশি, রাফালে ইস্যুতে পাওয়ারের বক্তব্যের পর্যালোচনার দাবি করা হয়েছে আরজেডির তরফে।

[আরও পড়ুন: মোদীর 'প্রশংসা' অন্যতম বিরোধী নেতার! লোকসভা ভোটের আগে নতুন জোটের ইঙ্গিত ][আরও পড়ুন: মোদীর 'প্রশংসা' অন্যতম বিরোধী নেতার! লোকসভা ভোটের আগে নতুন জোটের ইঙ্গিত ]

English summary
Tariq anwar lefts NCP over Sharad Pawar’s purported remarks favouring Prime Minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X