• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোদী সরকারের কৃষি আইন ও বিদেশ নীতির সমালোচনা! ধনী আরও ধনী, গরিব আরও গরিব হচ্ছে, বললেন মনমোহন

  • |
Google Oneindia Bengali News

কেন্দ্রে নরেন্দ্র মোদীর (narendra modi) নেতৃত্বাধীন বিজেপি (bjp) সরকারের বিরুদ্ধে সরব হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (manmohan singh)। এদিন তিনি কৃষি আইন (farm laws) নিয়ে সরকারি নীতির সমালোচনা করেন। তিনি অভিযোগ করেছেন কৃষি আইন দেশে কৃষকদের ঋণ (debt) বাড়িয়ে দিয়েছে।

ধনী আরও ধনী, গরিব আরও গরিব

ধনী আরও ধনী, গরিব আরও গরিব

সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রাক্তন প্রধানমন্ত্রী অভিযোগ করেছেন, দেশে ধনীরা আরও ধনী হয়েছে, আর গরিবরা আরও গরিব হয়েছে। এব্যাপারে তিনি সরকারি নীতির পাশাপাশি উদ্দেশ্য নিয়েও প্রশ্ন তুলেছেন। প্রাক্তন প্রধানমন্ত্রী অভিযোগ দেশে যখন মূল্যবৃদ্ধি এবং বেকারত্বের মতো সমস্যা মাথা চাড়া গিয়েছে, সেই সময় বর্তমান সরকার ভুল স্বীকার না করে দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর ওপরে দোষারোপের খেলা খেলে চলেছে।

সরকারের বিদেশ নীতি নিয়ে প্রশ্ন

সরকারের বিদেশ নীতি নিয়ে প্রশ্ন

সরকারের বিদেশ নীতি নিয়ে প্রশ্ন তুলেছেন দশ বছর প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলানো মনমোহন সিং। তিনি বলেছেন এবিষয়টি দেশের গণ্ডির মধ্যে সীমাবদ্ধ নেই। সরকার বিদেশনীতিতে ব্যর্থ হয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি। মনমোহন সিং-এর অভিযোগ বিজেপি সরকার ভারতীয় সীমান্তে চিনের আগ্রাসনের ঘটনাকে চেপে যেতে চাইছে। তাঁর অভিযোগ, চিন আমাদের সীমান্তে ঘাঁটি গেড়েছে, কিন্তু চা চেপে যাওয়া হচ্ছে।

বড়বড় কথা বলা সহজ

বড়বড় কথা বলা সহজ

প্রাক্তন প্রধানমন্ত্রী বলেছেন, বড় বড় কথা বলা খুবই সহজ। কিন্তু তা বাস্তবে প্রয়োগ করা খুবই কঠিন। তিনি বিজেপির প্রতি নিশানা করে বলেছেন রাজনীতিবিদদের আলিঙ্গন করে কিংবা বিরিয়ানি খেতে গেলেই সম্পর্কের উন্নতি হয় না। প্রাক্তন প্রধানমন্ত্রী কৃষক আন্দোলন, বিদেশনীতি, মূল্যবৃদ্ধি, বেকারত্ব-সহ একাধিক বিষয় নিয়ে এদিন কেন্দ্রের বিজেপি সরকারকে নিশানা করেন। তিনি আরও বলেন, সত্য লুকিয়ে কিংবা রাজনৈতিক ফায়দা তুলতে কংগ্রেস দেশ ভাগ করেনি।
পঞ্জাবের ভোট প্রচারে কর্তারপুর সাহিব নিয়ে কংগ্রেস তথা প্রথম প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন মোদী অমিত শাহরা। এছাড়াও সংসদে কংগ্রেসের আক্রমণের জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, কংগ্রেস না থাকলে দেশে জরুরি অবস্থা হত না। কংগ্রেস না থাকলে দাঙ্গা হত না। তিনি আরও বলেছিলেন কংগ্রেস না থাকলে গরিবরা আগে বিদ্যুৎ এবং পানীয় জলের পরিষেবা পেতো।

পঞ্জাবের সম্মানহানির চেষ্টা

পঞ্জাবের সম্মানহানির চেষ্টা

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এদিন বলেন, পঞ্জাবের ফিরোজপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয় আটকে পড়ার ঘটনায় পঞ্জাবের মুখ্যমন্ত্রী এবং রাজ্যের জনগণের সম্মানহানির চেষ্টা হয়েছে। তাঁর অভিযোগ কৃষক আন্দোলনের সময়েও পঞ্জাব এবং পাঞ্জাবিয়তের মানহানি করার চেষ্টা করা হয়েছিল।

হরিয়ানায় বেসরকারি ক্ষেত্রে স্থানীয়দের সংরক্ষণ! হাইকোর্টের রায় খারিজ করল সুপ্রিম কোর্টহরিয়ানায় বেসরকারি ক্ষেত্রে স্থানীয়দের সংরক্ষণ! হাইকোর্টের রায় খারিজ করল সুপ্রিম কোর্ট

English summary
Targeting Modi led BJP Govt on policies Manmohan Singh says, richer getting richer and poor getting poorer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X