রিগিং-ই হয়েছে রাহুলের সভাপতি পদে নির্বাচন, ফাঁস গোপন অডিও টেপ

  • Posted By:
Subscribe to Oneindia News

মহারাষ্ট্রের কংগ্রেস নেতা শেহজাদ পুনাওয়ালা অভিযোগ করেছিলেন, রিগিং করে রাহুল গান্ধীকে দলীয় নির্বাচনে জিতিয়ে সভাপতি করা হচ্ছে। এই অভিযোগ যে সত্য তা একটি গোপন অডিও বার্তাই ইঙ্গিত করছে। আর কয়েকদিন বাদেই রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতি পদে নির্বাচিত হবেন। তার আগে এই অডিও টেপ ঘিরে হইচই পড়ে গিয়েছে।

রিগিং-ই হয়েছে রাহুলের সভাপতি পদে নির্বাচন, ফাঁস গোপন টেপ

একটি অডিও টেপ ফাঁস হয়েছে। যেখানে বলা হচ্ছে কীভাবে একেরপর এক প্রজন্ম ধরে গান্ধী পরিবারের লোকেরাই কংগ্রেসের সর্বোচ্চ পদে বসেছেন কোনও প্রতিযোগিতা ছাড়াই। কংগ্রেসে পরিবারতন্ত্রের যে অভিযোগ বিরোধীরা করেন তার যে সত্যতা রয়েছে, সেদিকেই ইঙ্গিত অডিও টেপটির।

এক সর্বভারতীয় সংবাদসংস্থার হাতে অডিও টেপটি উঠে এসেছে যেখানে রাহুল গান্ধীর সভাপতি পদে বসা কোনও স্বচ্ছ্ব পদ্ধতিতে হয়নি বলে ইঙ্গিত করা হয়েছে।

শেহজাদ ও কংগ্রেস নেতা মনীশ তিওয়ারির মধ্যে আলোচনার একটি অডিও টেপে তিওয়ারি বলেছেন, কংগ্রেস কোনও রাজনৈতিক দল নয়, একটি ব্যক্তিমালিকানাধীন সংস্থা। আর সেই সূত্রেই এবার রাহুল তার শীর্ষে বসতে চলেছেন।

মনীশ তিওয়ারি বোঝাতে চেয়েছেন, এটাই কংগ্রেসে হয়ে এসেছে এবং দলে থাকতে গেলে তা স্বীকার করতে হবে। শেহজাদের মতো অনেক কংগ্রেস নেতাই স্বীকার করেছেন যে রাহুল গান্ধীর ইলেকশন নয় সিলেকশন হয়েছে। তবে সকলে বিদ্রোহের পথে নামেননি।

English summary
Tapes suggest Rahul Gandhi's elevation as Congress president rigged
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.