• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তামিলনাড়ুর পুর নির্বাচনে মমতার মতোই দাবি মুখ্যমন্ত্রী স্ট্যালিনের! বুথেই হিজাব পরে ভোট দেওয়ার প্রতিবাদ

তামিলনাড়ুর পুর নির্বাচনে মমতার মতোই দাবি মুখ্যমন্ত্রী স্ট্যালিনের! বুথেই হিজাব পরে ভোট দেওয়ার প্রতিবাদ
  • |
Google Oneindia Bengali News

কড়া নিরাপত্তার মধ্যে তামিলনাড়ুতে (Tamilnadu) পুরসভা নির্বাচন ( municipal election) শুরু হয়েছে এদিন সকাল থেকে। এখনও পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণ। পুলিশি নিরাপত্তার পাশাপাশি বিভিন্ন জায়গায় প্রতিবন্ধীদের জন্য আলাদা র‍্যাম্পের ব্যবস্থা করা হয়েছে। তামিলনাড়ু রাজ্য নির্বাচন কমিশনের তরফে সিসিটিভির মাধ্যমে পর্যবেক্ষণের পাশাপাশি ওয়েব স্ট্রিমিং-এর ব্যবস্থা করা হয়েছে। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (Stalin) এদিন সকালেই চেন্নাইয়ের তেনামপেটে ভোট দেন।

৬৪৮টি স্থানীয় সংস্থায় ভোট

এদিন সকালে তামিলনাড়ুর ৩৮ টি জেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এদিন সেখানকার ৬৪৮ টি সংস্থায় ভোট নেওয়া হচ্ছে। ৬৪৮ টি মিউনিসিপ্যাল কর্পোরেশন, পুরসভা এবং শহর পঞ্চায়েতের ভোটে ১২৬০৭ জনকে নির্বাচিত করা হবে। এর মধ্যে রয়েছে ২১ টি পুর কর্পোরেশন, ১৩৮ টি পুরসভা এবং ৪৯০ টি নগর পঞ্চায়েত। সেখানে ভোটদান কেন্দ্রের সংখ্যা ৩১ হাজারের বেশি। বিভিন্ন দলের ৫৭,৭৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিরুভাল্লুর জেলায় মিউনিসিপ্যাল কর্পোরেশন ছাড়াও ৪ টি পঞ্চায়েত এবং ৬ টি পুরসভা ৩১৫ জন সদস্য নির্বাচনের জন্য ভোট নেওয়া হচ্ছে।

কড়ার নিরাপত্তার মধ্যে ভোট

নিরাপত্তার জন্য ১ লক্ষ নিরাপত্তকর্মী মোতায়েন করা হয়েছে। চেন্নাইতে ৫,০১৩ টি ভোটগ্রহণ কেন্দ্রের মধ্যে ২১৩ টি কেন্দ্র স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে। এছাড়াও ৫৪ টি অতিস্পর্শকাতর হিসেবে চিহ্নিত। পুলিশের তরফে জানানো হয়েছে ৩৯০ টি নজরদারি ভ্যান রাখা হয়েছে। এছাড়াও ২২ হাজারের বেশি পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। শান্তিপূর্ণ ভোট নিশ্চিত করার দাবি করা হয়েছে পুলিশের তরফে।

বুথে হিজাব পরে আসার প্রতিবাদ বিজেপি কর্মীর

এদিন বুথে হিজাব পরে আসা এক নাগরিককে নিয়ে প্রতিবাদ করেন সেখানকার বিজেপি কর্মী। পাল্টা প্রতিবাদ করেন ডিএমকে এবং এআইএডিএমকের সদস্যরা। পতে পুলিশ এসে পরিস্থিতির সামাল দেয়। এদিন ভোট নেওয়া হচ্ছে সকাল সাতটা থেকে সন্ধে ছটা পর্যন্ত। শেষ একঘন্টা নির্দিষ্ট করা হয়েছে করোনা আক্রান্তদের জন্য।

লড়াই ডিএমকে এবং এআইএডিএমকের মধ্যে

লড়াই ডিএমকে এবং এআইএডিএমকের মধ্যে

তামিলনাড়ুর পুরভোটে লড়াইয়ে মূলত একদিকে ডিএমকে এবং তাদের সহযোগীরা। অন্যদিকে এআইএডিএমকে এবং তাদের সহযোগীরা। এবারের নির্বাচনে থুথুকুডি জেলার নগর পঞ্চায়েতের ১২ ওয়ার্ডের সবকটি ওয়ার্ডের নির্বাচন বাতিল করা হয়, নির্বাচনী বিধি লঙ্ঘনের কারণে। অন্যদিকে শিবগঙ্গা জেলায় কানাডুকাথানে নগর পঞ্চায়েতের কোন মনোনয়ন জমা পড়েনি। সব মিলিয়ে সেখানে ২১৮ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

২১ টি পুর কর্পোরেশনেই জিতবেন, দাবি স্ট্যালিনের

এদিন ভোট দেওয়ার পরে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন দাবি করেছেন, ২১ টি পুর কর্পোরেশনের নির্বাচনে তাঁরাই জিতবেন। তিনি এদিন চেন্নাইয়ের তেনামপেটের সিয়েট কলেজের বুথে ভোট দেন।

Recommended Video

Positive Story : রাজ্যে নিম্নমুখী করোনা সংক্রমণ, কমছে উদ্বেগ

English summary
Tamilnadu CM Stalin claims DMK will win all 21 municipal corporation in 19 Feb Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X