• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনার প্রকোপ কমাতে চেন্নাইয়ে ১২ দিনের জন্য সম্পূর্ণ লকডাউন ঘোষণা

দেশে করোনা ভাইরাসের পাশাপাশ বেশ কিছুদিন ধরে তামিলনাড়ুতেও এই রোগের প্রকোপ ফের বেড়ে গিয়েছ। রাজ্যের মুখ্যমন্ত্রী ইদাপ্পি কে পালানিস্বামী সোমবার জানিয়েছেন যে চেন্নাই ও তার সংলগ্ন এলাকা ১৯ জুন থেকে লকডাউনের আওতায় চলে যাবে এবং তা চলবে ৩০ জুন পর্যন্ত। এই লকডাউনের সময় কিছুটা ছাড় পাওয়া গেলেও দু’‌টি রবিবার সম্পূর্ণ বন্ধ রাখা হবে সবকিছু।

১৯ থেকে ৩০ জুন লকডাউন

১৯ থেকে ৩০ জুন লকডাউন

রাজ্যে করোনা প্রকোপের পরই মুখ্যমন্ত্রীর সঙ্গে মাল্টি-ডিসিপ্লিনারি মেডিক্যাল কমিটি বৈঠক করে। তাঁদের প্রস্তাবের পরই মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্ত নেন। ১৯ জুন থেকে ৩০ জুন পর্যন্ত সম্পূর্ণ লকডাউন থাকবে চেন্নাই ও গ্রেটার চেন্নাই পুলিশের অন্তর্গত বিভিন্ন এলাকায় ও তিরুভাল্লুর, ছেঙ্গেলপেট ও কাঞ্চিপুরমে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ১২ দিনের সময়কালে, কেবলমাত্র প্রয়োজনীয় পরিষেবাগুলি সীমাবদ্ধতার সঙ্গে অনুমোদিত হবে। এর পাশাপাশি দু'‌টি রবিবার (‌২১ ও ৩০ জুন)‌ কোনও স্বস্তি ছাড়াই সম্পূর্ণ লকডাউন হবে।

প্রয়োজনীয় পরিষেবা চালু থাকবে

প্রয়োজনীয় পরিষেবা চালু থাকবে

মুদিখানার দোকান, সবজি ও ফলের দোকান ও পেট্রোল পাম্প সহ প্রয়োজনীয় পরিষেবা ১২ দিনের জন্য বৃহস্পতিবার ভোর ছ'‌টা থেকে দুপুর ২টো পর্যন্ত খোলা থাকবে। চায়ের দোকান সম্পূর্ণভাবে বন্ধ এবং আশপাশের প্রয়োজন নয় এমন দোকানও বন্ধ রাখা হবে। হোটেলগুলির ক্ষেত্রে খাবারের পার্সেল ডেলিভারি করার সময় হল ভোর ছ'‌টা থেকে রাত আটটা পর্যন্ত। ফুড ডেলিভারি পরিষেবাও খোলা থাকবে কিন্তু কর্মীদের পরিচয়পত্র বহন করতে হবে।

ট্যাক্সি–অটো বা বাস কিছুই চলবে না

ট্যাক্সি–অটো বা বাস কিছুই চলবে না

পরবর্তী ১২ দিন ট্যাক্সি, অটো বা ব্যক্তিগত গাড়ি চলবে না। তবে এই সময় বাইরের রাজ্য থেকে আসা বিমান ও ট্রেন পরিষেবামসচল থাকবে।

লকডাউনে নজর চার জেলার ওপর

লকডাউনে নজর চার জেলার ওপর

লকডাউন পিরিয়ডে চারটি জেলার ওপর নজর রাখা হবে। দুই রবিবারে সম্পূর্ণ লকডাউন পালন করা হবে যেখানে দুধ বিতরণ, হাসপাতাল, ফার্মেসী এবং জরুরী স্বাস্থ্যসেবা ব্যতীত আর কিছুই অনুমোদিত হবে না। মুখ্যমন্ত্রী রাজ্যবাসীর কাছে আর্জি জানিয়েছেন যে স্বাস্থ্যের জরুরি অবস্থাকে বিবেচনা করে অপ্রয়োজনে বেড়িয়ে সমস্যার মুখোমুখি হবেন না।

মুকুলেই আটকে জল্পনার মেঘ !

২০২১ বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলে ঘোর অস্বস্তি! তাল ঠুকতে শুরু করেছে বিজেপি

English summary
State Chief Minister Edappadi K Palaniswami on Monday said that Chennai and its adjoining areas would be under lockdown from June 19 and would continue till June 30.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X